,

সর্বশেষ
bnr ad 250x70 1

ওবায়দুল কাদেরই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক?

syed-asraf-quderনিজস্ব প্রতিবেদক,বিডিনিউজ রিভিউজঃ ওবায়দুল কাদেরই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হচ্ছেন বলে অনেকটা নিশ্চিত বলে জানাগেছে। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদেরের নির্বাচন অনেকটাই নিশ্চিত হয়ে গেছে বলে নিশ্চিত করেছে আওয়ামী লীগের সূত্র। গত রাতে গণভবনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সঙ্গে বর্তমান সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের একটি বৈঠকে বিষয়টি নিশ্চিত হয় বলে জানিয়েছেন নেতারা।

আওয়ামী লীগের একাধিক সূত্র বলছে, দলে সক্রিয় বিবেচনায় ওবায়দুল কাদেরকে এই পদে পছন্দ করা হয়েছে। আশরাফ দলের ভেতর জনপ্রিয় এবং স্বচ্ছ ভাবমূর্তির হলেও নেতারা তার সঙ্গে যোগাযোগ করতে পারেন না বলে অভিযোগ আছে। তাছাড়া তরুণ নেতাদেরও পছন্দ ওবায়দুল কাদের।

গত রাতে গণভবনের ওই বৈঠকে নতুন কমিটিতে সৈয়দ আশরাফুল ইসলামকেও সম্মানজনক পদ দেয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়। নতুন কমিটিতে কে কে থাকবেন- এ বিষয়েও আশরাফের মত নেয়া হয় বলেও জানিয়েছে গণভবনের সূত্র।

নেতা বাছাইয়ের আনুষ্ঠানিকতা অবশ্য চূড়ান্ত হবে আজকে জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনে। সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে সভাপতি শেখ হাসিনার পরিচালনায় চলছে এই অধিবেশন। সাংগঠনিক জেলার নেতাদের বক্তব্য উপস্থাপনের পর দলের ঘোষণাপত্র ও গঠনতন্ত্রে সংশোধন অনুমোদন করা হবে।

এরপর দলের বর্তমান কমিটি ভেঙে দেয়ার পর সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচন হবে। রীতি অনুযায়ী কাউন্সিলরদের পক্ষ থেকে নাম উত্থাপন এবং তা সমর্থন করার পর এই প্রক্রিয়া শুরু করবে তিন সদস্যের নির্বাচন কমিশন।

একজন মাত্র প্রার্থী থাকলে তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করবে নির্বাচন কমিশন। আর একাধিক প্রার্থী থাকলে ভোট হবে। সে ক্ষেত্রে স্বচ্ছ ব্যালটবাক্সে ভোট দিয়ে নেতা নির্বাচন করবেন কাউন্সিলররা।

শনিবার আওয়ামী লীগের জাতীয় সম্মেলন শুরুর দুই দিন আগে থেকেই ওবায়দুল কাদেরের সাধারণ সম্পাদক হওয়ার গুঞ্জন শুরু হয়। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী নিজে তার ঘনিষ্ঠজনদের এও বলেছেন, প্র্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তাকে এই বিষয়টি নিশ্চিত করেছেন।

এরপর ওবায়দুল কাদেরের অনুসারীরা ফেইসবুকে তাকে অভিনন্দন জানানো শুরু করেন। মিষ্টি বিতরণও হয় সমর্থকদের মধ্যে।

মতামত...