,

সর্বশেষ
bnr ad 250x70 1

ওবায়দুল কাদেরের কাছে সুদীপ্ত হত্যার বিচারের দাবীতে ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম:: চট্টগ্রামের প্রয়াত আওয়ামীলীগ নেতা আতাউর রহমান খান কায়সারের শোকসভার কর্মসূচিতে যোগ দিতে আসা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের কাছে সুদীপ্ত হত্যার বিচার চেয়ে শ্লোগান দিয়েছে নগর ছাত্রলীগ।

সোমাবার প্রয়াত আওয়ামীলীগ নেতা আতাউর রহমান খান কায়সারের শোকসভায় প্রধান অথিতির বক্তব্য দেয়ার সময় ছাত্রলীগের নেতাকর্মীরা সুদীপ্ত হত্যার বিচার চেয়ে শ্লোগান দেন।

এসময় ওবায়দুল কাদের বলেন, আতাউর রহমান খান কায়সার আমাদের সকলের কাছে শ্রদ্ধেয়। তোমাদের এনিয়ে কোনো কথা থাকলে পরে তা বলতে পারো। কিন্তু এই আলোচনা সভার যে মর্যাদা, গাম্ভীর্য, তাৎপর্য তা তোমাদের বুঝতে হবে। তা রক্ষা করার জন্য ছাত্রলীগের প্রতি আহবান জানান তিনি। চট্টগ্রামে সবই আছে। এখানে যারা নেতৃবৃন্দ আছেন তারা একটা আদর্শ নিয়ে রাজনীতি করেন। আমরা আদর্শের রাজনীতি করি বলে একজন আদর্শবান রাজনীতিককে সম্মান জানাতে আজ এখানে সমবেত হয়েছি। চট্টগ্রামে মাঝে মাঝে আমাদের তরুণদের অভ্যন্তরীণ সমস্যার জন্য রক্তক্ষরণের ঘটনা ঘটে। আমি জানি না কেন ? এসময় ছাত্রলীগ শ্লোগান দিতে থাকে।

তখন তিনি বলেন, কথা শুনতে হবে। না শুনলে আমি বক্তৃতা করব না। শৃঙ্খলার বিষয়ে আমি আপোষ করবো না। এখানে কয়েকদিন আগে ঘটনা ঘটেছে। আমি অলরেডি প্রধানমন্ত্রী আমাদের নেত্রীর নির্দেশে পুলিশ সদর দপ্তর, চট্টগ্রামের পুলিশ প্রশাসনকে বলেছি এই ধরনের ঘটনায় কোনো প্রকার ইমপিউলিটি কালচার দেখতে চাই না। বলেছি, যারাই হত্যাকারী হোক, তাদের গ্রেপ্তার করতে হবে, শাস্তি দিতে হবে, বিচার করতে হবে। এই ধরনের ঘটনার উপযুক্ত শাস্তি হলে ভবিষ্যতে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি কমে যাবে। আবারো প্রশাসনকে বলছি, এই হত্যাকা-ের সাথে যারা জড়িত তাদেরকে আইনের আওতায় আনুন। সন্ত্রাসীর কোনো দল নেই, সন্ত্রাসীরা সন্ত্রাসী। দুবৃর্ত্তরা দুর্বৃত্ত। তাদের কোন দল নেই। যারা নেপথ্যে জড়িত তাদেরকেও ক্ষমা করা হবে না।

স্মরণ সভাশেষে সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে ওবায়দুল কাদের গাড়িতে এসে বসার সঙ্গে সঙ্গে কয়েকশ নেতাকর্মী তাকে ঘিরে ধরেন। এসময় নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক নূরুল আজিম রণি গিয়ে গাড়িতে বসা ওবায়দুল কাদেরের সঙ্গে কথা বলেন।

চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নূরুল আজিম রণি বলেন, পাঁচজন কাউন্সিলর পত্রিকায় বিবৃতি দিয়ে খুনিদের পক্ষ নিয়েছেন সেটা আমরা কাদের ভাইকে বলেছি। তিনি মোবাইলে ম্যাসেজ দিয়ে কাউন্সিলরদের নাম জানানোর জন্য বলেছেন। আমরা বিবৃতি এবং বিবৃতিদাতার নাম কাদের ভাইকে দিয়েছি। বি এন আর, ১০অক্টোবর ২০১৭।

মতামত...