,

সর্বশেষ
bnr ad 250x70 1

ওষুধ পাচার ভারত থেকে আসছে ফেনসিডিল

aরাজশাহী সংবাদ দাতা , বিডি নিউজ রিভিউজ ডটকমঃ রাজশাহী, এপার থেকে পাচার হচ্ছে ওষুধ আর ওপার থেকে আসছে ফেনসিডিলসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য। চোরাকারকারিরা এভাবেই দেশের সম্পদ বাইরে পাচার করে মাদক ছড়িয়ে দিচ্ছে বিভিন্ন অঞ্চলে।

রাজশাহীর গোদাগাড়ীতে বিপুল পরিমানে সরকারি ওষুধসহ মঙ্গলবার এক ব্যক্তি র‌্যাবের হাতে আটকের পরে এমন তথ্যই উঠে এসেছে।

র‌্যাব জানায়, র‌্যাব-৫ এর রেলওয়ে কলোনি ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোবাশ্বের রহিমের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোরে উপজেলার পিরোজপুর গ্রামের বদরুল আলমের ছেলে কায়সার হোসেন টিটুর (২৭) বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় আট হাজার পিস সরকারি ওষুধ ক্লক্সাসিলিন, ওমিপ্রাজল আট হাজার ৬৫০ পিস এবং এমোক্সিসিলিন সিরাপ ১১৫ বোতলসহ টিটুকে আটক করা হয়।

টিটু দীর্ঘদিন ধরে সরকারি ওষুধ চুরি করে বিভিন্ন ওষুধের দোকানে বিক্রি করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান। স্থানীয় বাজারে বিক্রির জন্য তারা ওষুধের গায়ে থাকা ‘বিক্রয় দণ্ডনীয় অপরাধ’ লেখাটি ঘষে উঠিয়ে ফেলে বিভিন্ন ফার্মেসিতে বিক্রি করে থাকে। শুধু তাই নয় এ ধরনের বড় ওষুধের চালান তারা ভারতে পাচার করে থাকে। ওষুধের বিনিময়ে তারা ফেনসিডিলসহ বিভিন্ন মাদকদ্রব্য নিয়ে আসেন।

এই চক্রের সঙ্গে আর কারা জড়িত সে ব্যাপারে এখনও মুখ খোলেননি টিটু। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান স্কোয়াড্রন লিডার মোবাশ্বের রহিম।

 

বি এন আর/০০১৬০০৩০০৮/০০০১৪২/পি

মতামত...