,

সর্বশেষ
bnr ad 250x70 1

ওসির বিরুদ্ধে মামলা! দিনাজপুরে

মোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ মামলার ভয় দেখিয়ে বাংলাদেশি বংশোদ্ভুত একজন কানাডিয়ান নাগরিকের কাছ থেকে জোর করে বিবাহ রেজিস্ট্রি বইয়ে স্বাক্ষর নেয়ার অভিযোগে দিনাজপুরের খানসামা থানার ওসি কৃষ্ণ কুমার সরকারের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।

আদালত ওসির বিরুদ্ধে মামলা আমলে নিতে সরকারের কাছে পূর্ব অনুমতির জন্য প্রয়োজনীয় আদেশের কপি পাঠিয়েছে। এ ঘটনার পর ওসি কৃষ্ণ কুমার সরকারকে খানসামা থানা থেকে লালমনিরহাট জেলায় স্ট্যান্ড রিলিজ করেছেন উর্ধবতন কর্তৃপক্ষ। থানায় যোগাযোগ করা হলে এসআই মোস্তাফা জানান, ওসি সাহেব আগামী শনিবার পর্যন্ত ছুটিতে আছেন। রবিবার তিনি থানায় কাজে যোগদেয়ার কথা রয়েছে।

ওসি কৃষ্ণ কুমার সরকারকে বদলীর ব্যাপারে সত্যতা স্বীকার করেছেন, দিনাজপুর পুলিশ সুপার মো. রুহুল আমিন।

বুধবার বিকেলে দিনাজপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-২ (খানসামা)-এ এই মামলা দায়ের করেন বাংলাদেশি বংশোদ্ভুত কানাডিয়ান নাগরিক তারিক আব্দুল্লাহ। আদালতের বিচারক মো. ইসমাইল হোসেন ওসিসহ ১০ জন আসামির বিরুদ্ধে জুডিশিয়াল তদন্তের আদেশ দিয়েছেন।

খানসামা থানা পুলিশের ওসি কৃষ্ণ কুমার সরকারসহ আব্দুল জব্বার মিয়া, এনামুল হক, রাহানা জান্নাত, এহছান্নুল্লাহ, একরামুল, মাজেদা বেগম, মতিয়ার রহমান বুলবুল, আব্দুল কাদের মিয়া ও কাজী সাফিউর রহমানের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী সাইফুল ইসলাম জানান, যেহেতু ওসি কৃষ্ণ কুমার সরকার একজন পাবলিক সার্ভেন্ট। তাই কা:বি: ১৯৭ ধারার বিধান মোতাবেক তার বিরুদ্ধে মামলা আমলে নিতে সরকারের কাছে পূর্ব অনুমতির জন্য প্রয়োজনীয় আদেশের কপি পাঠিয়েছেন আদালত।

পাশাপাশি ওসিসহ অন্যান্য আসামিদের বিরুদ্ধে জুডিশিয়াল ইনিকোয়ারির আদেশ দিয়েছেন আদালত। ওসি কৃষ্ণ কুমার সরকারের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম, দূর্নীতি ও চাঁদাবাজি’র অভিযোগ রয়েছে, বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

মতামত...