,

সর্বশেষ
bnr ad 250x70 1

ওয়ালটন শ্রমিককল্যাণ ফাউন্ডেশনে দিলেন ৩ কোটি টাকা

aনিজস্ব প্রতিবেদক,বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, বাংলাদেশ শ্রমিককল্যাণ ফাউন্ডেশনের তহবিলে ৩ কোটি ৯ লাখ টাকা দিয়েছে দেশের শীর্ষস্থানীয় ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস ও অটোমোবাইল পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন।

বুধবার সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হকের হাতে টাকার চেক তুলে দেন প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক (এইচআরএম) এস এম জাহিদ হাসান।

এ সময় ওয়ালটন গ্রুপের প্রতিনিধি দলের তিন সদস্য ছাড়াও উপস্থিত ছিলেন শ্রম মন্ত্রণালয়ের সচিব মিকাইল শিপার, যুগ্ম সচিব (শ্রম) ম আ কাশেম মাসুদ প্রমুখ।

এর আগে শ্রমিককল্যাণ তহবিলে টাকা হস্তান্তরের জন্য ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (এইচআরএম) এস এম জাহিদ হাসানের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হকের সঙ্গে দেখা করেন।

২০০৬ সালে বাংলাদেশ শ্রমিককল্যাণ ফাউন্ডেশন আইনের মাধ্যমে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় একটি তহবিল গঠন করে। তহবিল গঠনের পর থেকে এ পর্যন্ত ওয়ালটনসহ ৬৬টি প্রতিষ্ঠানের পক্ষ থেকে মোট ১২৭ কোটি টাকার বেশি জমা হয়েছে।

মানবিক মূল্যবোধ ও সামাজিক দায়বদ্ধতা নিশ্চিতকরণের লক্ষ্যে প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক খাতে নিয়োজিত শ্রমিক ও শ্রমিকদের পরিবারের কল্যাণ সাধনের জন্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এ তহবিল গঠন করে।

এ তহবিলের সম্পূর্ণ টাকা ব্যাংকে এফডিআর করে রাখা হয়েছে। এফডিআর এর লভ্যাংশ থেকে কর্মরত অবস্থায় দুর্ঘটনায় স্থায়ীভাবে অক্ষম বা মৃত্যু, দুরারোগ্য ব্যাধির চিকিৎসা এবং শ্রমিকের মেধাবী সন্তানদের উচ্চ শিক্ষা সহায়তার জন্য এ পর্যন্ত দুই কোটি টাকারও বেশি সহায়তা প্রদান করা হয়েছে।

 

মতামত...