,

সর্বশেষ
bnr ad 250x70 1

কক্সবাজারের টেকনাফ পৌরসভায় শান্তিপুর্ণূ পরিবেশে ভোট গ্রহন চলছে

rajjakআবদুর রাজ্জাক, কক্সবাজার সংবাদদাতা, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ আজ (বুধবার) কক্সবাজারের টেকনাফ পৌরসভার নির্বাচনে শান্তির্পূন পরিবেশে ভোট গ্রহন চলছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটারেরা ভোট প্রদানের জন্য প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে পর্যাপ্ত নিচ্ছিদ্র ও নজিরবীহিন নিরাপত্তা বলয়। সকাল আটটা থেকে ভোট কেন্দ্রে হাজার হাজার নারী পুরুষ সারিবদ্ধ ভাবে লাইনে দাড়িয়ে তাদের পছন্দসই প্রার্থীকে ভোটাধিকার প্রয়োগ করছে। এখনও পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এরপরও প্রশাসনের পক্ষ থেকে নয়টি ভোট কেন্দ্রের মধ্যে চারটিকে অধিক ঝুকিঁপূর্ন কেন্দ্র হিসেবে চিহিৃত করে এসব কেন্দ্রে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। এরপরও নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃর্ত্বে তিনটি স্ট্রাইকিং ফোর্স সার্বক্ষনিক মাঠে রয়েছে।পৌরসভার মোট ৯ টি কেন্দ্রে ৩৯ টি বুথে(কক্ষ) ১৩ হাজার ৩’শত ১৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছে।

টেকনাফ পৌরসভার নির্বাচনে মেয়র পদে ২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮ জন ও সাধারণ কাউন্সিলর (পুরুষ) পদে ৩২ প্রার্থী নির্বাচনে প্রতিদ্ব›িদ্ধতা করছেন।
এদিকে গত ২ মে রিটার্নিং কর্মকর্তা কর্তৃক যাচাই বাছাইয়ের পর স্বতন্ত্র মেয়র প্রার্থী এসএম ফারুক বাবুলের প্রার্থিতা বাতিল হওয়ায় হাইকোর্টে আপীলের মাধ্যমে তার প্রার্থীতার বৈধতা ফিরে পেলেও নির্বাচন অফিস থেকে কোন কাগজপত্র না পাওয়ায় তাকে নির্বাচনি প্রচার প্রচারনা করতে মাঠে দেখা যায়নি। ফলে মেয়র পদে স্থানীয় সংসদ সদস্য আ্দুর রহমান বদির চাচা আওয়ামীলীগ প্রার্থী হাজী মোহাম্মদ ইসলাম একপ্রকার মেয়র হিসেবে ধরে নেওয়া যায়। শুধুমাত্র বেসরকারী ও সরকারী ফলাফলে বিজয়ী ঘোষনাটা বাকি রয়েছে।
তাছাড়া একটি ওর্য়াড়ে প্রার্থীর মনোনয়ন বাতিল ও অপর একটি ওয়ার্ড়ে প্রার্থী তার মনোনয়ন প্রত্যাহার করে নেয়ায় দুইজন প্রার্থী বিনা প্রতিদ্ব›িদ্ধতায় নির্বাচিত হয়েছেন । এরা হলেন ৭ নং ওয়ার্ডে মাওলানা মুজিবুর রহমান ও ৬নং ওয়ার্ডে আব্দুল্লাহ মনির। এবারের নির্বাচনে ভাইয়ে-ভাইয়ে, মামা-ভাগ্নে ও চাচা-ভাতিজার মধ্যে ভোট লড়াই হচ্ছে।

মতামত...