,

সর্বশেষ
bnr ad 250x70 1

কক্সবাজারের ‘দৈনিক বাঁকখালী’র সম্পাদক ও আ.লীগ নেতা সাইফুল চৌধুরী গ্রেপ্তার

cকক্সবাজার প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ কক্সবাজার থেকে প্রকাশিত ‘দৈনিক বাঁকখালী’র সম্পাদক ও প্রকাশক আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলাম চৌধুরী গ্রেপ্তার হয়েছেন। তাকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় বুধবার গভীর রাতে পত্রিকা অফিস থেকে গ্রেপ্তার করে পুলিশ।

বাঁকখালী পত্রিকার মফস্বল সম্পাদক ইমাম খায়ের জানান- বুধবার রাতে পত্রিকা অফিসে কর্মরত অবস্থায় সদর থানার একদল পুলিশ এসে তাকে থানায় ডেকে নিয়ে যায়। এসময় পত্রিকা অফিসের একটি কম্পিউটারও জব্দ করে নিয়ে যায় পুলিশ। পরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে তাকে গ্রেপ্তারের কথা জানানো হয়। পুলিশ সূত্র জানায়, গত ১ অক্টোবর পত্রিকাটিতে কক্সবাজার মেডিকেল কলেজের প্রভাষক ডা. আব্দুস সালামের একটি ব্যঙ্গ কার্টুনসহ তার বিরুদ্ধে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। যাতে আবদুস সালামের নানা অনিয়মের কথাও উল্লেখ করা হয়। এ ঘটনায় সম্মান হানি হয়েছে দাবি করে ডা. আবদুস সালাম কক্সবাজার সদর থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে একটি এজাহার দেন। পরে তা যাচাই-বাছাই করে মামলা (নম্বর-৮) হিসেবে গ্রহণ করা হয়।

কক্সবাজার সদর থানার ওসি মো. আসলাম হোসেন জানান- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন-২০১৬ এর ৫৭ (২) ধারার মামলায় সাইফুল ইসলাম চৌধুরীকে গ্রেপ্তার করা হয়েছে। মামলার একমাত্র আসামী তিনি।

‘দৈনিক বাঁকখালী’র সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরীর গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে কক্সবাজার সংবাদপত্র পরিষদ। গতকাল বিকালে অনুষ্ঠিত সংগঠনের এক জরুরি সভায় অবিলম্বে তার মুক্তি দাবি করা হয়।

সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার, কক্সবাজার রিপোর্টার্স ইউনিটিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সাইফুল ইসলামের মুক্তির দাবি জানানো হয়।

মতামত...