,

সর্বশেষ
bnr ad 250x70 1

কক্সবাজারে বিএনপির মনোনয়ন পচ্ছেন যারা

upকক্সবাজার সংবাদ দাতাঃ কক্সবাজার জেলার চকরিয়া ও মহেশখালী পৌরসভার নির্বাচন ২০ মার্চ এবং জেলার ৩টি উপজেলার ১৯টি ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ২২ মার্চ। এরমধ্যে মহেশখালীর ৭টি এবং কুতুবদিয়া ও টেকনাফের সব কয়টি ইউনিয়নে নির্বাচন হবে।এ নির্বাচনে বিএনপি চকরিয়া পৌরসভা ও ১১টি ইউনিয়নে একক প্রার্থী চূড়ান্ত করেছে বলে জানা গেছে। বাকী ৮টি ইউনিয়নেও আজকালের মধ্যে প্রার্থীতা চূড়ান্ত করার কথা। অন্যদিকে সরকারী দল আওয়ামীলীগ ৩টি ইউনিয়নে একক প্রার্থী চূড়ান্ত করলেও এখনও ঘোষণা দেয়া হয়নি। সকল ইউনিয়ন ও পৌরসভায় প্রার্থীতা চূড়ান্ত করার পর জেলা আওয়ামীলীগও শীঘ্রই আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করবে বলে জানা গেছে।

বিএনপির সূত্রে জানা গেছে, আগামী ২০ মার্চ অনুষ্ঠেয় চকরিয়া ও মহেশখালী পৌরসভার মধ্যে চকরিয়া পৌরসভায় ধানের শীষ নিয়ে লড়বেন বর্তমান মেয়র হায়দার। এছাড়া কুতুবদিয়া উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ফিরোজ খান চৌধুরী, বড়খোপ ইউপিতে বর্তমান চেয়ারম্যান শাকেরউল্লাহ, কৈয়ারবিল ইউনিয়নে উপজেলা বিএনপির সাবেক সভাপতি জালাল আহমদ, লেমশিখালীতে আকতার হোসেন, দক্ষিণ ধুরংয়ে ছৈয়দ আহমদ, আর উত্তর ধুরংয়ে নেজাম উদ্দিন মেম্বার। এছাড়া টেকনাফ উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে ৫টিতে একক প্রার্থী চূড়ান্ত তবে, বাহারছড়া ইউনিয়নে সিদ্ধান্ত নিতে  না পারলেও  আজকালের মধ্যে একক প্রার্থী ঘোষণা করা হবে । টেকনাফে বিএনপির একক প্রার্থীরা হলেন- সদরে জিয়াউর রহমান, সাবরাংয়ে সুলতান আহমেদ মেম্বার, হ্নীলায় উপজেলা বিএনপির আহবায়ক জাফর আহমদ মেম্বার, হোয়াইক্যংয়ে ইউনিয়ন বিএনপির সভাপতি জুনায়েদ আলী চৌধুরী ও সেন্টমার্টিনে মৌলভী আব্দুর রহমান।

কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহাজাহান চৌধুরী জানান, চকরিয়া পৌরসভা ও ১১টি ইউপির একক প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। মহেশখালী পৌরসভা ও বাকী ৮টি ইউপির একক প্রার্থী খুব শীঘ্রই চূড়ান্ত করা হবে। এরপর আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে বিএনপির ভবিষ্যৎ কাণ্ডারিদের নাম।

 

মতামত...