,

সর্বশেষ
bnr ad 250x70 1

কক্সবাজারে নন এমপিও শিক্ষক-কর্মচারিদের এমপিওভুক্তির দাবিতে মানববন্ধন

cশাহজালাল শাহেদ, কক্সবাজার,বিডিনিউজ রিভিউজঃ দীর্ঘদিন ধরে খেয়ে না খেয়ে শিক্ষা প্রতিষ্ঠানের সাথে জড়িত শিক্ষক-কর্মচারিরা নিজেদের অধিকার আদায়ের দাবিতে বুধবার ১৯অক্টোবর দুপুরে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে মানববন্ধন করেছে।
কক্সবাজার জেলা নন এমপিও শিক্ষক কর্মচারি ফেডারেশনের সভাপতি ও চকরিয়া মজিদিয়া দারুচ্ছুসুন্নাহ পৌর দাখিল মাদরাসার সুপার মাওলানা মো. নুরুল আবছার ছিদ্দিকীর সভাপতিত্বে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক ও কক্সবাজার আলীরজাঁহাল ইসলামিয়া বালিকা দাখিল মাদরাসার সুপার মাওলানা রফিক বিন ছিদ্দিক, স্বাধীনতা শিক্ষক পরিষদ নেতা ও কক্সবাজার মাদরাসায়ে তৈয়বিয়া তাহেরিয়া সুন্নিয়ার ভারপ্রাপ্ত সুপার মাওলানা সালাহ উদ্দিন মো. তারেক, মাওলানা কুতুব উদ্দিন হেলালী, মাওলানা ফরিদুল আলম, মাওলানা ছলিম উল্লাহ, মাওলানা মুহাম্মদ নূর প্রমুখ।
বক্তারা বলেন, নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারিরা বিনা বেতনে সততা, নিষ্টা ও আন্তরিকতা দিয়ে পাঠদান করে আসছে। অথচ সেই শিক্ষক-কর্মচারিদের কোন মূল্যায়ন নেই। তারা অনাহারে অর্ধহারে সংসার জীবন নিয়ে মানবেতর জীবন যাপন করছে। এমপিওভুক্তির আশায় ২০বছর ধরে বিনা বেতনে চাকরী করছেন এমন শিক্ষক-কর্মচারিও রয়েছে। তারা এখনো বঞ্চিত।
বক্তারা ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানসমূহকে এমপিওভুক্ত করে শিক্ষকদের কান্না থামানোর আবেদন করেন। মানববন্ধন শেষে জেলা প্রশাসক মো. আলী হোসেনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

মতামত...