,

সর্বশেষ
bnr ad 250x70 1

কক্সবাজারে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ দুই ছাত্রের লাশ উদ্ধার

আবদুর রাজ্জাক, কক্সবাজার জেলা প্রতিনিধি, বিডিনিউজ রিভিউজঃ কক্সবাজারের রামুর কলঘর বাজারস্থ বাঁকখালী নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ দুই ছাত্রের লাশ চট্টগ্রাম থেকে আসা একদল ডুবুরী বাঁকখালী নদীতে একটানা র্দীঘ ২০ ঘন্টা ধরে অভিযানের পর অবশেষে ১০ সেপ্টেম্বর (শনিবার) দুপুর ১ ঘটিকার সময় দক্ষিণ মিঠাছড়ি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র আবদুর রহমান (১৮) ও মোহাম্মদ আসিফ (১৬) এর লাশ উদ্ধার করতে সক্ষম হয়। নিহত স্কুল ছাত্র আবদুর রহমান রামু দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পশ্চিম উমখালী এলাকার প্রবাসী সমশুল আলমের পুত্র এবং মো: আসিফ দক্ষিণ মিঠাছড়ি আওয়ামীলীগের সভাপতি বশির আহমদ এর পুত্র বলে জানা গেছে।

জানা যায়,গত ৯ সেপ্টেম্বর (শুক্রবার) বিকাল সাড়ে তিন ঘটিকার সময় কক্সবাজারের রামুর দক্ষিণ মিঠাছড়ি উচ্চ বিদ্যালয়ের ১২ জন শিক্ষার্থী নিয়ে একটি নৌকা রামুর কলঘর এলাকার বাঁকখালী নদী পারাপার করতে গিয়ে ডুবে যায়। এসময় ১২ জন শিক্ষার্থীর মধ্যে অন্যরা সাতরে তীরে উঠতে সক্ষম হলেও এ ঘটনায় স্কুল ছাত্র আবদুর রহমান ও মোহাম্মদ আসিফ নামের দুজন শিক্ষার্থী সাগরের পানিতে তলিয়ে যায়। ঘটনার পর পরই কক্সবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, ইয়াসির লাইফগার্ড ও জেলা প্রশাসনের সহায়তায় উদ্ধার অভিযান পরিচালনা করা হলেও কক্সবাজার জেলায় ডুবুরী দল না থাকায় উদ্ধার অভিযান ব্যহত হয়ে আসছিল। পরবর্তীতে রাত ১১টার দিকে চট্টগ্রাম থেকে একদল ডুবুরী এসে উদ্ধার অভিযানে অংশ নিলেও রাত হয়ে যাওয়ায় এবং পানির প্রচন্ড ¯্রােত ও গভীরতা বেশি হওয়ায় রাত ১টার দিকে উদ্ধার অভিযান সমাপ্তি ঘোষণা করে। পরে ১০ সেপ্টেম্বর শনিবার সকাল ৮টা থেকেই ডুবুরীদল পুণরায় অভিযান পরিচালনা করে অবশেষে র্দীঘ ২০ ঘন্টা পর নিখোজ স্কুল ছাত্রদের লাশ উদ্ধার করতে সক্ষম হয়। তাদের মৃত্যুতে পুরো এলাকায় শোকের ছায়া নেমে আসে।

এব্যাপারে কক্সবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আবদুল মালেক জানান, ঘটনার দিন রাত ১১টার দিকে ডুবুরী দল নিয়ে অভিযান পরিচালনা করা হয়। পরবর্তীতে সকাল থেকেই উদ্ধার অভিযান পরিচালনা করে নিখোঁজের লাশ দুটি উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাদেরকে মৃত ঘোষণা করেন। পরে লাশ দুটি তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

আজ ১০ সেপ্টেম্বর (শনিবার) বিকাল ৫টার সময় রামুর দক্ষিণ মিঠাছড়ি হাইস্কুল মাঠে তাদের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়।

মতামত...