,

সর্বশেষ
bnr ad 250x70 1

কক্সবাজারে বিশ্ব প্রবীণ দিবস পালিত

cশাহজালাল শাহেদ, কক্সবাজার, বিডিনিউজ রিভিউজঃ  কক্সবাজারে জেলা সমাজ সেবা অধিদপ্তর ও বেসরকারি উন্নয়ন সংস্থা রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক)’র উদ্যোগে বিশ্ব প্রবীণ দিবস পালিত হয়েছে। শনিবার ১অক্টোবর সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।
সমাজসেবা উপ-পরিচালক প্রীতম কুমার চৌধুরীর সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা প্রশাসক মোহাম্মদ আলী হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আব্দুর রহমান।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রবীণদের কল্যাণে আমার দরজা সবসময় খোলা থাকবে। তিনি বলেন, যার যার অবস্থান থেকে প্রবীণদের সহযোগিতা ও ভালবাসা পাওয়ার মাধ্যমে আগামীর প্রজন্মকে এগিয়ে আসতে হবে। তাই আজকে শপথ হোক “বয়স বৈষম্য নিরসন করুন”।
এনজিও সংস্থার সার্ভ আবিদুর রহমানের সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক)র এরিয়া ম্যানেজার মোঃ ছালামত উল্লাহ খান, জেলা সমাজ সেবা উপ-পরিচালক প্রীতিম কুমার চৌধুরী, সমাজসেবা সহকারী পরিচালক মোঃ ফরিদুল আলম, পালর্স এর নির্বাহী পরিচলাক আবু মোরশেদ চৌধুরী খোকা, মুক্তির নির্বাহী পরিচালক বিমল কুমার চৌধুরী, প্রবীণ নেতা শামছুল হক প্রমুখ।
এসময় রিকের এরিয়া ম্যানেজার ছালামত উল্লাহ খান বলেন, রিক প্রবীণদের নিয়ে প্রায় দুই যুগের বেশি সময় ধরে কাজ করে যাচ্ছে। এ ধারা অব্যহত রয়েছে। এনজিও সংস্থার পাশা-পাশি সকলকে প্রবীণদের নিয়ে কাজ করার অনুরোধ জানান তিনি। এছাড়াও তিনি প্রবীণদের জন্য স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে আলাদা কক্ষ বরাদ্ধেরও দাবি জানান।

মতামত...