,

সর্বশেষ
bnr ad 250x70 1

কক্সবাজারে মোটর সাইকেল চুরির হিড়িক


motor cycl cor
উখিয়া সংবাদ দাতা, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ কক্সবাজারের  উখিয়াসহ জেলার বিভিন্ন এলাকায় মোটর সাইকেল চুরির হিড়িক পড়েছে। গেল  ৬ মাসে প্রায় শতাধিক মোটরসাইকেল  চুরি হয়েছে। বাসা-বাড়ির ভেতরে তালাবদ্ধ রাখা মোটর সাইকেল অভিনব কায়দায় হঠাৎ  উধাও হয়ে যাওয়ার ঘটনায় এলাকাবাসি উদ্বেগ, উৎকণ্ঠায় রয়েছে ।

সম্প্রতি উখিয়ার মালভিটাপাড়া গ্রাম থেকে চুরি হয়ে যাওয়া একটি মোটর সাইকেল মহেশখালী থেকে উদ্ধার করা হয়  ও সেই সাথে  আন্তজেলা মোটর সাইকেল চোরের ১ দলনেতাকেও  আটক করা হয়। পুলিশ জানায়, তার  স্বীকারোক্তিতে  অনেক চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে এসেছে । ক্ষতিগ্রস্ত মোটর সাইকেল মালিক উখিয়ার রুহুল্লার ডেবা গ্রামের মুজিবুর রহমান, পশ্চিম ডিগলিয়া গ্রামের মোহাম্মদ ইউনুছ, ঘিলাতলীপাড়া গ্রামের তহসিলদার সেলিম, উখিয়া বাজারের রাসেল সেন, ডেইলপাড়ার সাহাব উদ্দিন ও জালিয়াপালং ইউনিয়নের সোনারপাড়া গ্রামের শহীদুল্লাহ কায়সার, হলদিয়াপালং ইউনিয়নের জহিরুল ইসলামসহ অনেকে জানান, গত ৬ মাসে তাদের প্রায় শতাধিক মোটর সাইকেল অভিনব কায়দায় চুরি হয়েছে। মালভিটা পাড়া গ্রামের ব্যবসায়ী কামাল উদ্দিন জানান, তার ব্যবহৃত হাঙ্ক ব্রান্ডের কক্সবাজার-ল-১১-১১৮৭ নাম্বারের গাড়িখানা বাউন্ডারি পার হয়ে চোরের দল গেট খুলে রাতের আঁধারে চুরি করে  নিয়ে যায় এবং তিনি  উখিয়া থানায় একটি মামলা করেন ।

উখিয়া থানার এসআই মশিউর আলম জানান, সম্প্রতি মালভিটা পাড়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে মুসা (২৪) প্রকাশ- মুসাইয়াকে আটক করে  তার স্বীকারোক্তি অনুযায়ী বড় মহেশখালীর নতুন বাজার এলাকায় অভিযান চালিয়ে আন্তজেলা মোটর সাইকেল চোরের দলনেতা মৃত দুদু মিয়ার ছেলে মোক্তার মিয়াকে (৩৬) প্রেপ্তার ও  কামাল উদ্দিন সওদাগরের চুরি হওয়া মোটর সাইকেলটি উদ্ধার করা হয়।

উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. হাবিবুর রহমান জানান, চোরের দল অল্প সময়ের ব্যবধানে উদ্ধারকৃত মোটর সাইকেলের অনেক কিছু পরিবর্তন করে ফেলেছে। যাতে মোটর সাইকেল শনাক্ত করা না যায়। তিনি বলেন, মোটর সাইকেল চোরের অন্যান্য সদস্যদের আটক করতে সোর্স নিয়োগ করা হয়েছে। ধৃত আন্তজেলা মোটর সাইকেল চোরের হোতা মোক্তার মিয়াকে আদালতের মাধ্যমে  শনিবার ৩ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।

 

বি এন আর/০০১৬০০৩০০১৩/০০০২০২/পি

মতামত...