,

সর্বশেষ
bnr ad 250x70 1

কক্সবাজারে ৩০কোটি টাকার ইয়াবাসহ ৭জন আটক

rab 7নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার,০৩, ফেব্রুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম):: কক্সবাজারের বঙ্গোপসাগরে বুধবার দুপুরে অভিযান চালিয়ে সাত লাখ ৩০ হাজার পিস ইয়াবাসহ সাত মাদক পাচারকারীকে গ্রেফতার করেছে চট্টগ্রাম র‌্যাব-৭ এর একটি দল।

র‌্যাব বলছে, উদ্ধার করা ইয়াবার মূল্য ২৯ কোটি ২০ লাখ টাকা।

গ্রেফতারকৃতরা হলেন— মো. যোবায়ের (৪২), মো. আব্দুর রহিম (১৮), মো. আশেক উল্যাহ (১৯), সামসুল আলম (২৫), মো. হাসান (২০), মো. ইউনুছ (৫৫) ও মো. রশিদ (২৮)।

র‌্যাব-৭ এর পরিচালক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমদ বিডি নিউজ রিভিউজ ডটকমকে জানান, সংঘবদ্ধ মাদকব্যবসায়ী চক্র দীর্ঘদিন ধরে মিয়ানমার থেকে ইয়াবার বড় বড় চালান মাছ ধরার ট্রলারযোগে কক্সাবাজার ও চট্টগ্রামে নিয়ে আসছে। র‌্যাবের ‘নিবিড় পর্যবেক্ষণের’ একপর্যায়ে জানা যায়, মিয়ানমার হতে ‘এফভি মায়ের দোয়া’ নামক একটি মাছ ধরার ট্রলারযোগে বিপুল পরিমাণ ইয়াবার চালান কক্সবাজারের দিকে আসছে।

তিনি জানান, গোপন খবরের ভিত্তিতে র‌্যাবের একটি দল বুধবার দুপুরে বঙ্গোপসাগরের কক্সবাজার সীমানায় গভীর সমুদ্রে ট্রলারটিকে তাড়া করে আটক করে তল্লাশি চালিয়ে ট্রলারটির কোল্ডস্টোরের ভেতরে রাখা সাত লাখ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

এ সময় ট্রলারে থাকা ছয়জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করে র‌্যাব। তাদের তথ্যসূত্রে র‌্যাবের অপর একটি দল কক্সবাজার সদর থেকে ইয়াবার মালিক মো. রশিদকে (২৮) গ্রেফতার করা হয়।

পরে তার দেওয়া তথ্যে, তার ভাই মো. মফিজের দক্ষিণ কলাতলীর বাসা থেকে আরও ৩০ হাজার পিস ইয়াবা সহ মফিজকে গ্রেফতার করা যায়নি।

এ ব্যাপারে কক্সবাজার সদর থানায় মামলা দায়ের করা হয়েছে ।

 

মতামত...