,

সর্বশেষ
bnr ad 250x70 1

কক্সবাজারে ৪ ইউপি নির্বাচন শনিবার ১২ টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

bnr ad 250x70 1rajjak

আবদুর রাজ্জাক, কক্সবাজার সংবাদদাতা, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ শনিবার ২৮ মে অনুষ্ঠিতব্য কক্সবাজার সদরের চার ইউপিনয়ন পরিষদের নির্বাচন অনুষ্টিত হচ্ছে। প্রশাসনিকভাবে চার ইউপির’র মধ্যে ঝিলংজা, খুরুশকুল ও পিএমখালী ইউনিয়নের সর্বমোট ১২টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব ইউনিয়নের প্রতিদ্ধন্দি প্রার্থীরা এসব ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রগুলিতে অতিরিক্ত আইন শৃংখলাবাহিনী মোতায়েনসহ বিশেষ নজরে রাখার দাবী জানিয়েছেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার নিকট।

প্রশাসনিকভাবে চিহ্নিত করা ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রগুলি হল,-মধ্য খুরুশকুল সরকারী প্রাথমিক বিদ্যালয়,দক্ষিণ খুরুশকুল সরকারী প্রাথমিক বিদ্যালয়, মনুপাড়া সাইক্লুন শেল্টার, খুরুশস্কুল শান্তি নিকেতন ও খুরুশস্কুল উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্র। ঝিলংজার পূর্ব কলাতলী ঝিরঝিরিকূয়া জান্নাতুল মাওয়া এবতেদায়ী মাদরাসা, লারপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, মুহুরীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, বাংলাবাজার সুরতিয়া আলিম মাদরাসা, বাংলাবাজার ফজলিয়া হেফজখানা ও পূর্ব খরুলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়।পিএমখালীতে তুতুকখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়, ছনখোলা ২ নং ওয়ার্ড কেন্দ্র এবং জুমছড়ি মাদ্রাসা।ভোটকেন্দ্র।
এব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা মোজাম্মেল হোসেন ও সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা প্রভাত বড়–য়া জানান, কক্সবাজার জেলার চার ইউনিয়নে মধ্যে ইতিমধ্যে ৪২ জন প্রিজাইডিং অফিসার, ২৩৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৪৭০ জন পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে এবং নির্বাচনের সময় ভাটারেরা শান্তির্পূণ পরিবেশে ভোট প্রদানের লক্ষ্যে সব সময় মাঠে থাকবে র‌্যাব, পুলিশ, বিজিবি’র পাশাপাশি থাকছে সাদা পোষাকধারী আইন শৃঙ্খলা বাহিনী। নেয়া হয়েছে নিচ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা। তিনি জানান,৪ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৮১ হাজার ২২৯ জন। সেখানে পুরুষ ভোটার ৪২ হাজার ২০৭ ও মহিলা ভোটার ৩৯ হাজার ২২ জন। ঝিলংজায় পুরুষ ভোটার ১১ হাজার ৭৫, মহিলা ১০ হাজার ২৪৬ জন, পিএমখালীতে পুরুষ ভোটার ১০ হাজার ৫২৬ জন, মহিলা ভোটার ৯ হাজার ৮০২ জন, খুরুশস্কুলে ১৩ হাজার ৭৮০ জন, মহিলা ভোটার ১২ হাজার ৪৫৩ জন, ভারুয়াখালীতে ৬ হাজার ৮২৬ জন এবং মহিলা ভোটার ৬ হাজার ৫ও২১ জন।

মতামত...