,

সর্বশেষ
bnr ad 250x70 1

কক্সবাজারে ৫ দিনের জুয়ার আসর ২ দিনের বলি খেলা

aকক্সবাজার সংবাদদাতা, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ কক্সবাজারে ডিসি সাহেবের বলি খেলার নামে চলছে জমজমাট জুয়ার আসর।

শুক্রবার বিকেল ৪ টায় বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ষ্টেডিয়ামে শুরু হয়েছে  ডিসি সাহেবের বলী খেলা ও বৈশাখি মেলা। বেলুন উড়িয়ে এ আয়োজনের উদ্বোধন করেন কক্সবাজার জেলা প্রশাসক মোঃ আলী হোসেন। মেলায় দেশীয় ও লোকজ কোন স্টল না থাকলেও রয়েছে নানা রকম জুয়া খেলা আসর। পুলিশ একবার  এসব জুয়ার আসর বন্ধ করে দিলেও ফের শুরু হয় এসব জুয়া।

শুক্রবার মেলা প্রাঙ্গনে ৭ টি জুয়ার আসর বসানো হয়েছে।  সন্ধ্যা ৬ টায় বলি খেলা শেষ হলেও গভীর রাত পর্যন্ত চলছে জমজমাট জুয়ার আসর।

অভিযোগ উঠেছে, জেলা ক্রীড়া সংস্থার কয়েকজন কর্মকর্তা মিলে মোটা অংকের টাকা ভাগবাটায়োরা করতে  বলিখেলায় নামে বসানো হয়েছে জুয়ার আসর।

বৃহস্পতিবার বিকাল থেকে শুরু হয় এসব জুয়ার আসর। আগামী ১৮ এপ্রিল পর্যন্ত চলছে এসব জুয়া। তবে বলি খেলা হবে ১৫ ও ১৬ এপ্রিল দুই দিন। গ্রামীণ ফোনের পৃষ্ঠপোষকতায় এ বলি খেলার আয়োজন করা হলেও  জুয়া খেলার পরিচালনার জন্য ৩ লাখ ৬৫ হাজার টাকার বাজার নিলামও দেয়া হয়।

বৃহস্পতিবার থেকে এ বৈশাখী মেলা শুরু বলে বসানো হয় জুয়ার আসর। তবে শুক্রবার হয়েছে এর উদ্বোধন।

উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ আলী হোসেন বলেন, বলী খেলা এতদাঞ্চালের একটি নিজস্ব সংস্কৃতি। তাই এই সংস্কৃতির ধারাবাহিকতা রক্ষা করা সকলের দায়িত্ব। এর মধ্য দিয়ে নিজেদের মধ্যে সম্পর্ক আরো উন্নত হয়। আর যারা বলী খেলায় অংশ গ্রহন করে তাদেরও তিনি এই খেলার মর্যাদা রক্ষা করার আহবান জানান।

কক্সবাজার সদর থানার ওসি (তদন্ত) বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, এক দফা এসব জুয়ার আসর বন্ধ করে দেয়া হয়েছে। আবারো পুলিশ পাঠিয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

বিএনআর/০০১৬/০৪/০১৬/০০০৫০২০৬/এন

মতামত...