,

সর্বশেষ
bnr ad 250x70 1

কঠিন সময়ে বাংলাদেশ দৃঢ়ভাবে ভারতের পাশে আছেঃ মোদীকে লেখা চিঠিতে শেখ হাসিনা

h-mনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের উরি সেনা ঘাঁটিতে কাপুরুষোচিত জঙ্গি হামলার তীব্র নিন্দা জানিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই কঠিন সময়ে বাংলাদেশ দৃঢ়ভাবে ভারতের পাশে রয়েছে। ওই হামলায় হতাহতের ঘটনায় দুঃখ প্রকাশ করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে পাঠানো এক চিঠিতে এই আশ্বাস দেন শেখ হাসিনা।

গত সোমবার পাঠানো বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাসী হামলায় নিহত ও আহত সৈনিকদের পরিবারের প্রতি সরকার ও বাংলাদেশের জনগণের পক্ষ থেকে আন্তরিক সমবেদনা জানান। প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাস ও উগ্রবাদী সহিংসতার বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতির অংশ হিসেবেই বাংলাদেশ এই কঠিন সময়ে ভারতের পাশে থাকবে। ঘনিষ্ঠ বন্ধু ও প্রতিবেশী হিসেবে এই অঞ্চলে ও আন্তঃসীমান্ত সন্ত্রাসবাদের হুমকি নির্মূলে আমরা একসঙ্গে কাজ করব। সব ধরনের সন্ত্রাস ও উগ্রবাদী সহিংসতার নিন্দা জানিয়ে এর বিরুদ্ধে বাংলাদেশের অবস্থান পুনর্ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

এর আগে ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সৈয়দ মুয়াজ্জেম আলী ভারতের একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাত্কারে প্রধানমন্ত্রীর বার্তার উল্লেখ করে ভারতের পাশে থাকার কথা জানান।

প্রসঙ্গত, গত রবিবার ভোরে অস্ত্র ও গ্রেনেড নিয়ে সন্ত্রাসীরা উরির সামরিক ঘাঁটিতে ঢুকে হামলা চালিয়ে ১৮ ভারতীয় সেনাকে হত্যা করে। হামলায় আহত হন আরও ৩৫ জন। পরে হামলাকারীরাও পাল্টা গুলিতে মারা যায়।

মতামত...