,

সর্বশেষ
bnr ad 250x70 1

কথা রেখেছেন মাশরাফি!

229নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১৭, ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম):   বাংলাদেশ প্রিমিয়ার লিগ টুর্নামেন্ট শুরুর আগেও যে দলটার শিরোপা জয়ের স্বপ্ন সামান্যই ছিল, টুর্নামেন্ট শেষে সেই কুমিল্লা ভিক্টোরিয়ান্সই চ্যাম্পিয়ন। আর বলা যায়, এক মাশরাফি বিন মুর্তজার জাদুর কাঠির স্পর্শেই যেন বদলে গিয়েছে দলটি। তার নেতৃত্বগুণেই আসলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরের শিরোপা জয়। আর মাশরাফি এই নিয়ে বিপিএলের সবগুলো আসরেরই শিরোপা জিতে ফেললেন, আগের দু’বার ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে শিরোপা জয়ের পর এবার জিতলেন নতুন ফ্র্যাঞ্চাইজি কুমিল্লার হয়ে। আর স্বাভাবিক ভাবেই তাই সন্তুষ্ট কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারম্যান নাফিসা কামাল। এমনকি তিনি এটাও জানালেন যে, মাশরাফি শিরোপা জয়ের প্রতিশ্রুতি আগেই দিয়ে রেখেছিলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অফিসিয়াল পেজে নাফিসা কামালের একটা বার্তা প্রকাশ করা হয়েছে। সেখানে তিনি মাশরাফি বিন মুর্তজার প্রসঙ্গে বলেন, ‘বিশেষভাবে মাশরাফি এই দলটাকে পূর্ণতা দিয়েছেন। তিনি দলটাকে পরিবার করে গড়ে তুলেছেন। তিনি মাঠে এবং মাঠের বাইরে সকলকে উজ্জীবিত করে রেখেছেন, খেলার আগে তিনি বলেছিলেন যে শিরোপা হাতে নিয়েই আসর ত্যাগ করবেন। তার ত্যাগ, পরিশ্রমের জন্য তাকে আমার অন্তঃস্থল থেকে কৃ্তজ্ঞতা জানাই।’

শুধু মাশরাফি নয়, দলের প্রত্যেক সদস্যেরই প্রশংসা করলেন নাফিসা কামাল। এমনকি কোচ ও ম্যানেজমেন্টের সাথে জড়িতদেরও বাদ দিলেন না তিনি। বললেন, ‘কুমিল্লা ভিক্টোরিয়ান্সের যাত্রা সহজ ছিল না। ফ্র্যাঞ্চাইজি পেতে আমাদেরকে লড়াই করতে হয়েছে। প্রতি ধাপে-ধাপে নিয়মিত লড়াই করে আমরা তা জয় করেছি। পরবর্তীতে কোচ, ম্যানেজার এবং দলের ক্রিকেটারদের অসাধারণ পারফরম্যান্সে আসরের শীর্ষ দলে পরিণত হতে সক্ষম হয়েছি।’ তিনি আরও বলেন, ‘আমার কাছে দলের সবাই প্রতিজ্ঞা করেছিল নিষ্ঠা ও সততার সাথে মাঠে লড়াই করে আমাদের শীর্ষে নিয়ে যাবে। আমাকে এবং আমার দলকে এত ভালবাসা ও সম্মান দেওয়ার জন্য দলের সকলকে ধন্যবাদ জানাচ্ছি।’ ভক্ত-সমর্থকদের প্রতি ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ‘আমাদেরকে এত ভালবাসা ও সমর্থন দেওয়ার জন্য এই জয় কুমিল্লার মানুষের প্রতি উৎসর্গ করতে চাই। আমি বলেছিলাম আমার যাত্রা শুরু হয়েছে কুমিল্লা থেকে, এখন আমি সবচেয়ে খুশি মানুষ কারণ আমি শিরোপা জিতেই কুমিল্লা ফিরে যাচ্ছি।’ আর বিপিএলে প্রথমবারের মত খেলতে এসে প্রথমবারেই জিতে নেয়া শিরোপাটা নাফিসা কামাল উৎসর্গ করলেন বাবা আ হ ম মুস্তফা কামালকে। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি’র দায়িত্ব পালনের পর এই বিপিএল দিয়েই ফিরেছেন ক্রিকেটে। নাফিসা বলেন, ‘বিপিএল’ই আমার বাবাকে আবারও ক্রিকেট মাঠে ফিরিয়ে এনেছে। বিসিবি এবং আইসিসি থেকে সরে যাওয়ার পর আমি চেয়েছিলাম, তিনি যাতে আবারও ক্রিকেট মাঠে আসতে পারেন। এবং ক্রিকেটের প্রতি আরো অবদান রাখতে পারেন।

মতামত...