,

সর্বশেষ
bnr ad 250x70 1

কলকাতায় নির্মাণাধীন ফ্লাইওভার ধসে ১৭ নিহত অনেকে আহত

flyover destryনিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃঢাকা,  ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় নির্মাণাধীন বিবেকানন্দ সড়ক ফ্লাইওভারের একাংশ ধসে পড়েছে। ধসে পড়া ফ্লাইওভারের ধ্বংসস্তূপে চাপা পড়ে শেষ খবর পাওয়া পর্যন্ত নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ জনে।

টাইমস অব ইন্ডিয়া অনলাইনের লাইভ আপডেটে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

দুর্ঘটনার সময় ফ্লাইওভারের নিচে পার্ক করা ছিল একাধিক গাড়ি। ফলে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গোটা রাত ফ্লাইওভারে ঢালাইয়ের কাজ চলে। কিন্তু সকালেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ফ্লাইওভারের একাংশ। ধ্বংসস্তূপের মধ্যে বেশ কয়েকজনের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ধ্বংসস্তূপ থেকে দুজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

ধ্বংসস্তূপে আটকে থাকা লোকদের উদ্ধার করতে ড্রিল মেশিন দিয়ে কাটা হচ্ছে পাথরের স্ল্যাব। আরো বেশ কয়েকজনকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

টাইমস অব ইন্ডিয়া অনলাইনের লাইভ আপডেটে বলা হয়েছে, সেনাবাহিনী ধ্বংসস্তূপ সরাতে দুটি উচ্চক্ষমতাসম্পন্ন ক্রেন পাটিয়েছে। জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর (এনডিআরএফ) চারটি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়েছে। প্রতিটি ইউনিটে ৪০-৪৫ জন করে সদস্য রয়েছে। তবে এনডিআরএফের মহাপরিচালক ওপি সিং জানিয়েছেন, নিহতের সংখ্যা সম্পর্কে তারা এখনো নিশ্চিত নন। তবে ধসে পড়া ফ্লাইওভারটি ওজন ১০০ মেট্রিক টন।

টাইমস অব ইন্ডিয়া তাদের কলকাতা প্রতিবেদকের দীপায়ন ঘোষের বরাত দিয়ে জানিয়েছেন, এ পর্যন্ত নিহতের সংখ্যা ১৪ জনে দাঁড়িয়েছে। আহত ৭০ জনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

ঘটনাস্থলে পৌঁছেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি উদ্ধার তৎপরতা খোঁজখবর নিচ্ছেন। এ ছাড়া তিনি ঘোষণা দিয়েছেন, নিহতদের পরিবারপ্রতি ৫ লাখ রুপি, গুরুতর আহতদের ২ লাখ রুপি এবং আহতদের ১ রুপি করে দেওয়া হবে।

মতামত...