,

সর্বশেষ
bnr ad 250x70 1

কলসিদীঘি রোডে টমটম গাড়ী বন্ধের প্রতিবাদ করায় শ্রমিকদের হামলা

aবন্দর সংবাদদাতা,বিডি নিউজ রিভিউজ ডটকমঃ নগরীর ইপিজেড সংলগ্ন কলসী দীঘি সড়কে অবৈধ ব্যাটারিচালিত টমটম উচ্ছেদ করার দাবিতে সম্প্রতি কলসীদিঘী রোডে বিশাল মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে ছিলেন চার মহল্লা সমাজ কল্যাণ ঐক্য পরিষদ। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে নেতৃত্ব দিয়েছিলেন ৩৮নং দক্ষিণ মধ্যম হালিশহর ওয়ার্ড আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মোঃ ফোরকান।

সোমবার মোঃ ফোরকানের উপর  টমটম গাড়ীর শ্রমিক-কর্তারা লাটিসোটা দা-কিরিচ ও অস্ত্র নিয়ে হামলা চালায়। হামলায় মোঃ ফোরকানসহ কয়েকজন মারাত্মক আহত করে। আওয়ামী লীগ নেতা মোঃ ফোরকানকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে  ভর্তি করা ইয়হ। তিনি বর্তমানে ২৮নং ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন বলে তার পরিবার সূত্রে জানা। এই ব্যাপারে আহত মোঃ ফোরকানের স্ত্রী চিহ্নিত কয়েকজন কে আসামী করে বন্দর থানায় মামলা করেছে।
এদিকে টমটম গাড়ী চালকরা অভিযোগ করে বলেছেন, জি.এম কিবরিয়া (ডাঙ্গারচর)জানান, জনৈক আঃলীগ নেতা পরিচয় দানকারী ফোরখান আমাদের কাছ থেকে ৫০টাকা হারে মাসে প্রতিগাড়ী ১৫০০টাকা এবং ১৫টি গাড়ীতে ৩০-৪০হাজার টাকা নির্ধারিত টাকা না দিলে টমটম বন্দের জন্য তীব্র আন্দোলনের হুমকি দেন । সমিতির সদস্য জাকির,বাবুল শেখ,জাবের হোসেন সহ একাধিক শ্রমিক এর চাদাঁবাজি এবং দলীয় প্রভাব মুক্ত গাড়ী চলতে ডিসি ট্রাফিক,টি আই-বন্দর,ইপিজেড লিখিত ভাবে ব্যবস্থা নিতে অনুরোধ করেছিলাম ।তারা সেটা পেয়েই গাড়ী ভাংচুর করতে আসে । আর আমরা বাধা দিলেই সে সামান্য আঘাত প্রাপ্ত হয় ।
বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদ মহানগর সাধারণ সম্পাদক ও ৩৮নং দক্ষিন মধ্যম হালিশহর ওয়ার্ড আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোঃ ফোরকানের উপর হামলার প্রতিবাদ জানিয়েছেন সাবেক অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, বীর মুক্তিযোদ্ধা কবি জাহাঙ্গীর আলম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা এস.এম. লিয়াকত হোসেন, ৩৮নং ওয়ার্ড আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগ এর নেতৃবৃন্দ। প্রতিবাদকারীরা এ ব্যাপারে সিএমপি কমিশনার ও সিটি মেয়রের হস্তক্ষেপ কামনা করেন।

মতামত...