,

সর্বশেষ
bnr ad 250x70 1

কল্যাণপুরে নিহত জঙ্গি আবদুল্লাহর সহযোগী আটক

aমোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ  রাজধানীর কল্যাণপুরে ‘জঙ্গি আস্তানায়’ আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত আবদুল্লাহ ওরফে মোত্তালেবে’র সহযোগী আলমগীর হোসেন (২৩) নামক এক যুবক’কে ছয়টি ককটেল সহ আটক করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

গত মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় নবাগঞ্জের বল্লবপুর গ্রাম থেকে পুলিশ তাকে আটক করে।আটক করে। আটক আলমগীর জেলার নবাবগঞ্জ উপজেলার ৭নং দাউদপুর ইউনিয়নের বল্লভপুর গ্রামের মোঃ নুরুল হুদার ছেলে।

গোয়েন্দা পুলিশ (ডিবি) এর দাবি, সে রাজধানীর কল্যাণপুরে ‘জঙ্গি আস্তানায়’ পুলিশের অভিযানে নিহত আব্দুল্লাহর সহযোগী। জিজ্ঞাসাবাদের জন্য তাকে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

নববাগঞ্জ থানার ওসি ইসমাইল হোসেন জানান, ‘‘পুলিশের কাছে তথ্য ছিল ; কল্যাণপুরে অন্য জঙ্গিদের সঙ্গে আবদুল্লাহ নিহত হওয়ার প্রতিশোধ নিতে বল্লভপুরে আলমগীরের বাড়িতে বৈঠক হচ্ছে। এ তথ্যের ভিত্তিতে ভোরে নবাবগঞ্জ থানার পুলিশ ওই বাড়িতে অভিযান চালিয়ে আলমগীরকে গ্রেফতার করে। এ সময় অন্যরা পালিয়ে যায়। পরে আলমগীরের তথ্য অনুযায়ী, তার বাড়ি থেকে ছয়টি ককটেল ও দুটি হাঁসুয়া উদ্ধার করা হয়।’’

এ ঘটনায় পুলিশ বাদি হয়ে একটি মামলা করেছে। মামলাটি গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়।

দিনাজপুর ডিবির উপ-পরিদর্শক (এসআই) বজলুর রশিদ বলেন, গ্রেফতার আলমগীরকে ঐ দিন বিকেলে দিনাজপুর আমলি আদালত-৬ এ হাজির করে রিমান্ডের আবেদন করা হয়। জ্যেষ্ঠ বিচারিক হাকিম গোপাল চন্দ্র তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ডিবি ওসি মোঃ আমিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, ‘‘ইতোমধ্যে বেশ কিছু তথ্য আমরা পেয়েছি। জিজ্ঞাসাবাদের পর তার কাছ থেকে আমরা গুরুত্বপূর্ণ তথ্য উদ্ধার করতে পারবো বলে আশা করছি।’’

মতামত...