,

সর্বশেষ
bnr ad 250x70 1

কাঁদলেন প্রধানমন্ত্রী, কাঁদালেনও

sk jamal sk kamal নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,৩০, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম):: চট্টগ্রাম সেনানিবাসে ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ৯ম টাইগার্স পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তার হাতে তুলে দেয়া হয় দুই ভাই শেখ কামাল ও শেখ জামালের সেনাবাহিনীতে যোগদানের দু’টি স্মারক। চট্টগ্রাম সেনানিবাসে ইবিআর সেন্টারে ইবিআর কমান্ডার্স সম্মেলনে সিনিয়র ও জুনিয়র টাইগার্স কমান্ডারদের কাছ থেকে স্মারক দু’টি গ্রহণ করেন তিনি।

স্মারকগুলো গ্রহণ করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রী। দু’চোখ দিয়ে গড়িয়ে পড়ে পানি। এসময় তিনি সেখানে কিছু সময় নীরব থেকে নিজের চোখের চশমা খুলে চোখের পানি মুছেন। এমন দৃশ্য দেখে আবেগাপ্লুত হয়ে পড়ে অনুষ্ঠানের উপস্থিত সেনা কর্মকর্তারাসহ অন্যরাও।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে শহীদ হন তার দুই ছেলে শেখ কামাল ও শেখ জামাল। এর মধ্যে ১৯৭১ সালে ৯ অক্টোবর প্রথম বাংলাদেশ ওয়ার কোর্সে যোগদান করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামাল। এরপর ১৯৭৫ সালের ২৫ জুলাই ইবিআরএ জুনিয়র অফিসার হিসেবে কমিশন লাভ করেন শেখ জামাল।

গতবছরের ২ সেপ্টেম্বর নিজ পরিবারের সদস্যদের নির্মম হত্যার স্মৃতিচারণ করতে গিয়ে জাতীয় সংসদ অধিবেশনে কাঁদেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর তার কান্না দেখে চোখের পানি ধরে রাখতে পারেননি উপস্থিত অন্য সংসদ সদস্যরাও।

গত বছরের ১১ ফেব্রুয়ারি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে গিয়ে কেঁদেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হরতাল-অবরোধের নামে পেট্রোল বোমা হামলায় দগ্ধদের দেখে এক পর্যায়ে কেঁদে ফেলেন তিনি।

মতামত...