,

সর্বশেষ
bnr ad 250x70 1

কাপ্তাইয়ে শিবিরের কোটিং সেন্টারে থেকে সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের ১৮ ছাত্র গ্রেপ্তার

কাপ্তাই সংবাদদাতা, ১৫ আগস্ট, বিডিনিউজ রিভিউজ.কম::কাপ্তাইয়ে ইসলামী ছাত্র শিবির পরিচালিত প্রিজম কোটিং সেন্টার থেকে বিভিন্ন জিহাদী বইসহ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের ১৮ জন ছাত্রকে আটক করা হয়েছে।

প্রিজম কোচিং সেন্টারের ম্যাচে শিবিরের কর্মীরা অবস্থান করছে এমন খবর পেয়ে তাদের ঘেরাও করলে পুলিশ গিয়ে তাদের আটক করে থানায় নিয়ে যান। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্র শিবিরের বই, লিফলেট, ক্যাসেট ও বাইতুল মাল সংগ্রহের রশিদ বই উদ্ধার করা হয়।

কাপ্তাই থানার ওসি ছৈয়দ মোহাম্মদ নুর ঘটনার সত্যতা স্বীকার করে আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানান।
কাপ্তাই উপজেলা ছাত্রলীগ সূত্র জানায়, কাপ্তাই সুইডিশ পলিটেকনিক ইনস্টিটিউট সংলগ্ন জাকির হোসেন স’মিল এলাকায় দীর্ঘদিন ধরে গড়ে উঠা প্রিজম কোচিং সেন্টার নামের ইসলামী ছাত্র শিবিরের ম্যাচে শিবিরের কর্মীরা অবস্থান করছেন এমন খবর পেয়ে সোমবার বিকাল সাড়ে পাঁচটায় উপজেলা ছাত্রলীগ সভাপতি এম নুর উদ্দিন সুমন ও সম্পাদক এ আর লিমন সহকর্মীদের সাথে নিয়ে ঘেরাও করেন।

কাপ্তাই পুলিশ ফাঁড়ির ইনচার্জ কামরুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ গিয়ে কাপ্তাই ইউনিয়নের শিল্প এলাকার প্রিজম কোচিং সেন্টার হতে বিপুল সংখ্যক জিহাদী বইসহ ১৮ জনকে আটক করে থানায় নিয়ে যান। আটক সবাই ইসলামী ছাত্র শিবিরের কর্মী ও কাপ্তাই সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের নতুন ও পুরাতন বর্ষের ছাত্র।

কাপ্তাই উপজেলা ছাত্রলীগ সভাপতি নুর উদ্দিন সুমন বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে এদের ম্যাচে অভিযান চালাই। গতকাল এদের মিটিং করার কথা ছিল। তবে মিটিং করা অবস্থায় পাইনি।

কাপ্তাই থানার ওসি ছৈয়দ মোহাম্মদ নুর আটকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে জানিয়ে বলেন, তাদের কাছ থেকে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্র শিবিরের বই, লিফলেট, ক্যাসেট ও বাইতুল মাল সংগ্রহের রশিদসহ বিপুল পরিমাণ জিহাদী বই উদ্ধার করা হয়েছে। পুলিশ বাদি হয়ে তাদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে বলে তিনি জানান।

মতামত...