,

সর্বশেষ
bnr ad 250x70 1

কাশিমপুর কারাগারের নিরাপত্তা জোরদার

Kashimpur Central Jail seciurutyনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ গাজীপুরের কাশিমপুরের নবনির্মিত কেন্দ্রীয় কারাগারের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কারাগারটির আশপাশের এলাকায় নেওয়া হয়েছে কয়েক স্তরের কঠোর নিরাপত্তা।

আজ শনিবার ৩ সেপ্টেম্বর সকাল থেকেই কারাগার ও আশপাশের এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়। মোতায়েন করা হয় বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য।

এই কারাগারেই বন্দি রয়েছেন মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত মীর কাসেম আলী। যেহেতু তিনি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাননি, সেহেতু সরকারের আদেশে যেকোনো সময় তাঁর দণ্ড কার্যকর করা হতে পারে।

এ ছাড়া কারা কর্তৃপক্ষের নির্দেশে আজ বিকেলে কারাগারে প্রবেশ করেছেন মীর কাসেম আলীর পরিবারের সদস্যরা। এর কিছুক্ষণ পরই কারাগারে প্রবেশ করেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।

কারাগারের আশপাশে নেওয়া নিরাপত্তাব্যবস্থা সম্পর্কে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ১-এর উপসহকারী পরিচালক (ডিএডি) মোহাম্মদ শাহজাজান বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী কয়েকটি স্তরে নিরাপত্তাবলয় বৃদ্ধি করা হয়েছে। কাশিমপুর কারাগার থেকে হাইওয়ে পর্যন্ত সড়কে সব ধরনের দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে। কেবল কারাগারের সামনে কয়েকটি খাবার ও ওষুধের দোকান খোলা রাখা হয়েছে।

একমাত্র গণমাধ্যমের গাড়ি এবং গণমাধ্যমকর্মী ছাড়া এ পথে আর কাউকে চলাচল করতে দেওয়া হচ্ছে না বলেও জানান এই র‍্যাব কর্মকর্তা।

কারাগারের আশপাশে বেশকিছু আবাসিক এলাকা রয়েছে। এসব এলাকার বাসিন্দাদেরও অন্য পথ ব্যবহার করে ঘুরপথে নিজেদের বাড়িতে যেতে বলা হয়েছে বলে জানায় র‍্যাব।

মতামত...