,

সর্বশেষ
bnr ad 250x70 1

কাশিমপুর কারাগারের সাবেক কারা কর্মকর্তাকে গুলি করে হত্যা

aগাজীপুর সংবাদদাতা, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ গাজীপুর কাশিমপুর কারাগারের মূল ফটকে সদ্য অবসরে যাওয়া এক কারা কর্মকর্তাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। কারাগারের সামনে দুই বন্দুকধারী মোটর সাইকেলে এসে তাকে গুলি করে হত্যা করে পালিয়ে গেছে।

নিহত রুস্তম আলী কাশিমপুর মহিলা কারাগারের সুবেদার ছিলেন। তার বাড়ি কুমিল্লায়। গত বছরের নভেম্বরে তিনি অবসরোত্তর ছুটিতে যান।

সোমবার বেলা সাড়ে ১১টায় এ ঘটনা ঘটে।

কাশিমপুর কারাগার পার্ট-২ এর জেলার নাসির আহমেদ জানান, সাবেক কারারক্ষী রুস্তম আলী কারাগারের প্রধান ফটকের ২০০ গজ দূরে একটি ওষুধের দোকানে বসে ছিলেন। এ সময় দুর্বৃত্তরা একটি মোটরসাইকেলে এসে তাকে গুলি করে পালিয়ে যায়।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর সুপার সুব্রত কুমার বালা বলেন, ‘রুস্তম আলী কারাগারের প্রধান ফটকের ২০০ গজ উত্তরে আহমেদ মেডিকেল কর্নার নামে একটি ওষুধের দোকানে বসা ছিলেন। দুই হামলাকারী মোটরসাইকেলে চড়ে আসে এবং তাকে গুলি করে দ্রুত পালিয়ে যায়।’

 গুলিবিদ্ধ রুস্তম আলীকে দ্রুত শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কারা অধিদপ্তরের মহাপরিদর্শক (আইজি-প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন ঢাকায় সাংবাদিকদের বলেন, আজ বেলা সাড়ে ১১টার দিকে মোটরসাইকেলে দুই আরোহী অতর্কিতে গাজীপুরের কাশিমপুর কারাগারের প্রধান ফটকে গুলি ছোড়ে। এতে সাবেক কারারক্ষী রুস্তম আলী নিহত হন।

 এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

সাম্প্রতিক সময়ে দেশে সন্দেহভাজন ইসলামপন্থী জঙ্গিদের দ্বারা একাধিক নৃশংস খুনের মধ্যেই এ ঘটনা ঘটল।

গত শনিবার সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। পরে ইসলামিক স্টেট এ হত্যায় দায় স্বীকার করে বিবৃতি দেয়।

এর আগে ইসলামপন্থী জঙ্গিরা অন্য জঙ্গিদের বহনকারী গাড়িতে হামলা চালালেও সাম্প্রতিক সময়ে কারাগারে সন্ত্রাসী হামলার কোনো নজির নেই।

২০১৪ সালের ২৩ ফেব্র্রুয়ারি ময়মনসিংহের ত্রিশালের ভোগড়া এলাকায় পুলিশের প্রিজন ভ্যানে হামলা চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জেএমবির মৃত্যুদণ্ডপ্রাপ্ত তিন আসামিকে ছিনিয়ে নিয়েছিল দুর্বৃত্তরা। এসময় তাদের ছোঁড়া বোমা হামলা ও গুলিতে আতিক হোসেন নামের এক পুলিশ কনস্টেবল ঘটনাস্থলেই নিহত হন।

 

মতামত...