,

সর্বশেষ
bnr ad 250x70 1

কিশোরগঞ্জের ভৈরবে আলীগ পদপ্রার্থীদের মনোনয়নপত্র বিতরণ

নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ আওয়ামী লীগ দলীয় সভানেত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত দলীয় মনোনয়নপত্র পেয়েছেন কিশোরগঞ্জের ভৈরব উপজেলার সাত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী।

bnr ad 300x250মঙ্গলবার দুপুরে ভৈরব উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে তাঁদের হাতে ওই মনোনয়নপত্র তুলে দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. সায়দুল্লাহ মিয়া। এ সময় আওয়ামী লীগসহ অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মী ছাড়াও সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী এবং তাঁদের সমর্থকরা উপস্থিত ছিলেন।

এর আগে দল থেকে মনোনয়ন পাওয়া চেয়ারম্যান পদপ্রার্থী ও তাঁদের সমর্থকদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন সায়দুল্লাহ মিয়া। এ সময় নির্বাচনী আচরণবিধিসহ শান্তিপূর্ণ ভোট উৎসবের পরিবেশ অক্ষুণ্ণ রাখতে প্রার্থী ও তাঁদের কর্মী-সমর্থকদের প্রতি আহ্বান জানান তিনি।

মনোনয়নপত্র বিতরণ শেষে দল থেকে মনোনীত প্রার্থীদের সফলতা কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

গত ২৬ মার্চ দলীয় নির্দেশনা অনুযায়ী প্রতিটি ইউনিয়নের ৫৬ জন প্রতিনিধির প্রত্যক্ষ ভোটে সাতজন ইউপি চেয়ারম্যানের নাম মনোনীত করে ২৭ মার্চ কেন্দ্রীয় কমিটিতে পাঠায় উপজেলা আওয়ামী লীগ।

দলীয় মনোনয়নে দলীয় প্রতীক নৌকা নিয়ে এবার প্রতিদ্বন্দ্বিতা করার মনোনয়ন পেলেন উপজেলার সাদেকপুর ইউনিয়ন পরিষদে আলহাজ আবু বকর ছিদ্দিক, আগানগর ইউনিয়ন পরিষদে আলহাজ মোমতাজ উদ্দিন, কালিকাপ্রসাদ ইউনিয়ন পরিষদে মো. ফারুক মিয়া, গজারিয়া ইউনিয়ন পরিষদে ফরিদ উদ্দিন খান, শিবপুর ইউনিয়ন পরিষদে সফিকুল ইসলাম, শ্রীনগর ইউনিয়ন পরিষদে সার্জেন্ট (অব.) মো. তাহের এবং শিমুলকান্দি ইউনিয়ন পরিষদে যুবায়ের আলম দানিছ।

২৮ মার্চ ঘোষিত তফসিল অনুযায়ী চতুর্থ দফা নির্বাচনের অংশ হিসেবে ভৈরব উপজেলার সাতটি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই দিন থেকে শুরু হওয়া মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ ৭ এপ্রিল। জমা করা মনোনয়নপত্র বাছাই হবে ১০ ও ১১ এপ্রিল। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৮ এপ্রিল। আর ভোট গ্রহণ করা হবে ৭ মে শনিবার।

এই নির্বাচনে উপজেলার সাতটি ইউনিয়নের এক লাখ ২০ হাজার ৬৬৭ জন ভোটার ৭০টি কেন্দ্রের ৩৬৮টি ভোটকক্ষে তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ৬২ হাজার ৫১১ জন পুরুষ আর ৫৮ হাজার ১৫৬ জন নারী ভোটার।

বি এন আর/০০১৬/০০৪/০০৬/০০০৪৮৩৫/ এস

মতামত...