,

সর্বশেষ
bnr ad 250x70 1

কুমিল্লার দাউদকান্দি স্কেল ও অনৈতিক নীতিমালা প্রত্যহারের দাবি: লরি ধর্মঘট ৩য় দিনে

tহোসেন বাবলা,চট্রগ্রাম, বিডিনিউজ রিভিউজঃ প্রাইম মুভার ট্রেইলারের ধর্মঘট ৩য় দিনেও চলমান রয়েছে বলে চট্রগ্রাম প্রাইম মুভার মালিক শ্রমিক ঐক্য পরিষদের সাধারন সম্পাদক মোঃ হুমায়ন কবির সাংবাদিকদের জানান।

তিনি আরো জানান,যোগাযোগ ও সেতু মন্ত্রী এবং রোডস এন্ড হাইওয়ে কর্তৃপক্ষ হঠাৎ করে স্কেল এর নামে অনৈতিক নীতি মালা জারি করে প্রাইম মুভার ও ট্রেইলারের মধ্যে পণ্য উঠা নামাতে ৩৫/৪০টন (গাড়ী) সহ স্কেল নির্ধারন করে ১০০০(এক হাজার টাকা) থেকে টোল টেক্স ১০.০০০(দশ হাজার) টাকা বাড়িয়ে মালিক-চালকদের উপর জুলুম,নির্যাতন মূলক নীতি চাপিয়ে দেয়ার চেষ্টা চলছে।

সম্পাদক হুমায়ন আরো বলেন, পদ্মা সেতু নির্মান কাজে ১০০/১৫ টন মালামাল বহন করতে পারলে এবং প্রাইম মুভার,ট্রেইলারের বোঝায় করলেও কোন স্কেল বা চেকিং কিংবা ওভার লোডিং করার কোন নীতি অনুসরণ হচ্ছেনা । অথচ আমাদের গাড়ীগুলো বিভিন্ন অযুহাতে দ্বি-গুন হারে জরিমানা করে দূর্বিষহ করে তুলছে। এমতাবস্থায় আমরা সরকারের সাথে ফলপ্রসু আবাস না পেলে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট/কর্মবিরতী পালন অব্যাহেত রাখব।

চট্রগ্রাম প্রাইম মুভার ওনার্স এসোসিয়েশনের সদস্য সচিব আবু বক্র বলেন,গতকয়েক দিন আগে কুমিল্লার দাউদ কান্দিতে স্কেল এর নামে একটি ট্রাংগলরি কে চেকিং এর নামে থামাতে বল্লে ঐ গাড়ির চালক মোঃ আজাদ (২৮) কে এখনো খুঁেজ পাওয়া যায় নি বলে তার বক্তব্যে বলেন।

এদিকে ধর্মঘট্রে সমর্থনে চট্রগ্রাম বন্দর টোল রোড থেকে প্রাইম মুভার মালিক শ্রমিক ইউনিয়নের সিনিয়র সদস্য মোঃ আজগরের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল সল্টগোলাস্থ প্রতিবাদী মঞ্চে সমবেদ হয় ।্ এসময় আয়োজিত বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন- সভাপতি আবুল হাশেম, শ্রমিক ইউনিয়নের নেতা মোঃ ইদ্রিস,মোঃ মোশারেফ হোসেন,আবু বক্কর, সবুজ সহ চট্রগ্রাম প্রাইম মুভার ওনার্স এসোসিয়েশনের নেতৃ বৃন্দ।

ধর্মঘট ৩য় দিনের মতো চলমান থাকায় চট্রগ্রাম বন্দরের কন্ট্রইনারের ব্যাপক জট সৃষ্টি হয়েছে বলে বন্দর সূত্রে জানা গেছে ।তাছাড়া প্রাইম মুভার ট্রেইলারের ধর্মঘটের কারণে দেশের আমদানী-রপ্তানী বানিজ্যে হুমকির মুখে পড়েছে ব্যবসায়ী প্রতিনিধিরা জানিয়েছেন। চট্রগ্রাম চেম্বার ও মেট্্েরাপলিটন চেম্বর ধর্মঘটের উদ্বেবেগ জানিয়ে পৃথক পৃথক প্রেসবার্তায় গভীর দুঃখ এবং চলমান আন্দোলনের জন্য প্রশাসনের উচ্চ মহলের নিকট প্রেস নোট ও পাঠিয়েছেন বলে স্ব-স্ব চেম্বার মেইল সূত্রে জান গেছে।

উল্লেখ্য যে,গত আগষ্ট মাসে এই আন্দোলন চলাকালে সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিনের অনুরোধ ক্রমে ধর্মঘট স্থগিত করলেও পরবর্তীতে সরকারের দপ্তর থেকে ফলপ্রসূ আশ্বাস না পেয়েই আবারো শান্তিপূর্ন কর্মবিরতী/ ধর্মঘটের ডাক দেন বলে চট্রগ্রাম প্রাইম মুভার মালিক শ্রমিক ঐক্য পরিষদের একাধিক নেতা জানান।

মতামত...