,

সর্বশেষ
bnr ad 250x70 1

কুমিল্লা-মিরপুর সড়ক বেহাল দশা

মো.মীর মারুফ তাসিন,কুমিল্লা, বিডিনিউজ রিভিউজঃ কুমিল্লা-মিরপুর সড়কের জেলার আদর্শ সদর উপজেলার আড়াইওরা এলাকার আধা কিলোমিটার সড়ক বেহাল দশা। দীঘদিন ধরে সংষ্কার না হওয়ার প্রতিদিন সীমাহীন ভোগান্তি পোহাচ্ছেন বিভিন্ন পরিবহনের যাত্রীসহ হাজারো জনগণ। সরেজমিন গিয়ে জানা গেছে,জেলার আদর্শ সদর,বুড়িচং,ও ব্রাক্ষণপাড়া উপজেলাসহ উত্তরাঞ্চলের জনগণ কুমিল্লা-মিরপুর সড়কের আড়াইওরা এলাকা দিয়ে চলাচল করে থাকে।মালামাল পরিবহনের ট্রাক-ট্রাক্টর ছাড়াও যাত্রীবাহী বাস,মিনিবাস,সিএনজিচালিত অটোরিকশাসহ বিভিন্ন যানবাহন ও সড়ক দিয়ে প্রতিনিয়ত আসা-যাওয়া করে থাকে। ওইসব এলাকার জনগণ কুমিল্লা মহানগীর প্রবেশদ্বার শাসনগাছা এলাকার পৌঁছার আগেই আড়াইওরা এলাকার এসে সীমাহীন দুর্ভোগের মধ্যে পড়েন। এ সড়কের ওই স্থানে প্রায় আধা কিলোমিটার কার্পেটিংসহ ইট-সুড়কি একেবারে ওঠে গেছে। বিভিন্ন স্থানে ছোট-বড় গর্ত সৃষ্টি হয়ে পানি জমাট বেঁধে খানা-খন্দসহ অনেকটা কূপের মতো হয়ে আছে।
এলাকাবাসী জানান,বৃষ্টি হোক আর না হোক সব সময় এখানে পানি জমাট বেধে থাকে। এলাকার লোকজন স্বাভাবিকভাবে হাটাচলাও করতে পারছে না। এ সড়ক দিয়ে চলাচলকারী বিভিন্ন যানবাহনের যাত্রীসহ এলাকাবাসীর দীর্ঘদিন ধরে অবর্ণনীয় দুর্ভোগ পোহাচ্ছেন। এ সড়কে ইজিবাইক,রিকশা,সিএনজি, অটোরিকশা,ও মোটরসাইকেল উল্টে দুর্ঘটনায় আহত হওয়ার ঘটনা ঘটছে।
ভারী ট্রাক-ট্রাকর চলাচলের কারণে এ সড়কে বড় বড় গর্তের তৈরি হয়েছে। যানবাহনে হেলে-দুলে চলার পথে কখনো কখনো গর্তে পড়ে আটকে থাকতে দেখা যায়। এতে রোগী বহনকারী অ্যাম্বুলেন্স ছাড়াও বিভিন্ন স্কুল-কলেজ-মাদরাসার শিক্ষার্থী,নারী-শিশু ও বয়োবৃদ্ধদের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে।

 কুমিল্লা সড়ক ও জনপদ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. সাইফ উদ্দিন জানান,সড়কটির নিচু হওয়ার সামান্য বুষ্টিতে এ স্থানে পানি জমে যায়। তাই বিটুমিন দিয়ে কাজ না করে এবার সলিংয়ের উপর একটি লেয়ার দিয়ে উচুঁ করে এ সড়কটির সংস্কারের পরিকল্পনা নেয়া হয়েছে। কয়েক দিনের মধ্যে দরপত্র আহবান করা হবে।

মতামত...