,

সর্বশেষ
bnr ad 250x70 1

কুমিল্লা সিটি নির্বাচনে ২৬ প্লাটুন বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক, ২৭মার্চ, বিডিনিউজ রিভিউজ.কম::কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ২৬ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। সোমবার বিকেলে এক ক্ষুদে বার্তায় এ তথ্য জানিয়েছে বিজিবি সদর দফতর।

বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মোহসিন রেজা জানান, নির্বাচন সুষ্ঠু করার ক্ষেত্রে সহায়তা ও আইনশৃঙ্খলা রক্ষায় বিজিবির ২৬ প্লাটুন সদস্য মোতায়েন থাকবে।

নির্বাচন কমিশন পৃথক বিজ্ঞপ্তি জারি করে বহিরাগতদের নির্বাচনী এলাকা ত্যাগের নির্দেশ, যানবাহনের ওপর নিষেধাজ্ঞা ও প্রার্থীদের প্রচারণা বন্ধে নির্দেশ দিয়েছে। বোরবার বিকেলে কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার রকিব উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। রাত ১২টা থেকে বহিরাগতরা এলাকা না ছাড়লে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নির্বাচনী এলাকায় প্রার্থীদের সকল প্রকার প্রচারণা বন্ধে নির্দেশ দিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে নির্বাচন কমিশন। এতে উল্লেখ করা হয়, স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) নির্বাচন বিধিমালা, ২০১০ এর ৭৪ বিধি অনুসারে ভোটগ্রহণ শুরুর পূর্ববর্তী ৩২ ঘণ্টা, ভোট গ্রহণের দিন সকাল ৮টা হতে রাত ১২টা এবং ভোট গ্রহণের দিন রাত ১২টা হতে পরবর্তী ৪৮ ঘণ্টা অর্থাৎ ২৮ মার্চ মধ্যরাত ১২টা থেকে ১ এপ্রিল মধ্যরাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় কোন ব্যক্তি কোন জনসভা আহ্বান, অনুষ্ঠানে যোগদান এবং কোন মিছিল বা শোভাযাত্রা করতে পারবেন না। কোন ব্যক্তি এ আদেশ লঙ্ঘন করলে কমপক্ষে ৬ মাস ও অনধিক ৭ বছর কারাদণ্ডে দণ্ডিত হবেন।

প্রসঙ্গত, ৩০ মার্চ কুমিল্লা সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা জয়ের ব্যাপারে আশাবাদী। অপরদিকে এ নির্বাচনে বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কুও জয়ের ব্যাপারে আশাবাদী

মতামত...