,

সর্বশেষ
bnr ad 250x70 1

কেরানীগঞ্জে নবনির্মিত কারাগার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

Pmনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ কেরানীগঞ্জে নবনির্মিত কেন্দ্রীয় কারাগারের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার সকালে দক্ষিণ কেরানীগঞ্জের রাজেন্দ্রপুরে ৪০৬ কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত আধুনিক এ কারাগারের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

ঢাকা থেকে ৮ কিলোমিটার দূরে ঢাকা-মাওয়া সড়কের দক্ষিণে কেরানীগঞ্জে ৪ হাজার ৫৯০ বন্দি ধারণক্ষমতার নতুন কারাগার নির্মাণ করা হয়েছে ১৯৪ দশমিক ৪১ একর জমির উপর। এ কারাগারের নির্মাণ শুরু হয় ২০০৭ সালে।

jail kranigongজানা গেছে, কেবল দেশের সবচেয়ে আধুনিক নয়, এশিয়ার মধ্যেও কেরানীগঞ্জের এ কারাগার একটি অন্যতম আধুনিক কারাগার। প্রথম দফায় পুরুষ কারাগার-১ এর নির্মাণকাজ শেষ হয়েছে। এর পৃথক কারাভবনগুলোর নাম দেওয়া হয়েছে পদ্মা, যমুনা, করতোয়া, বকুল, শাপলা ও চম্পাকলি।

এখন ঢাকা কেন্দ্রীয় কারাগারটি এখানে স্থানান্তরিত হবে। ৪ হাজার ৫৯০ জনের ধারণক্ষমতার এই কারাগারে প্রায় ৮ হাজার বন্দি রাখা হবে। নারী কারাগারটির নির্মাণ কাজ এখনও শেষ না হওয়ায় তাদেরকে কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে সরিয়ে নেওয়া হবে। কারাগারটির কাজ শেষ হওয়ার পর তাদের ফিরিয়ে আনা হবে। এই কারাগারে একই ধারণক্ষমতা সম্পন্ন আরো একটি পুরুষ কারাগার নির্মাণ করা হবে।

মতামত...