,

সর্বশেষ
bnr ad 250x70 1

ক্যাম্পাসে গেলে এখনো কে যেন পিছু ডাকে : প্রধানমন্ত্রী

pm hasinaবিশেষ সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজ.কম:: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে গেলে এখনো কে যেন পিছু ডাকে, সেই সুর বুকে রিন রিন করে বাজে।

আজ শনিবার ১৯ নভেম্বর বেলা সাড়ে ১১টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গেলে এখনো কে যেন পিছু ডাকে, সেই সুর বুকে রিন রিন করে বাজে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ঐতিহ্যবাহী বিশ্ববিদ্যালয়। আমি খুব খুশি হতাম যদি- অনুষ্ঠানে যেতে পারতাম।’

‘উচ্চশিক্ষিত জাতিই ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়তে পারবে। কারও কাছে হাত পেতে নয়, নিজেদের পায়ে দাঁড়িয়ে ভবিষ্যতে দেশ পরিচালনা করতে হবে। কোন শিক্ষার্থী যেন উচ্চশিক্ষায় বঞ্চিত না হয় সে জন্য শিক্ষার্থীদের নিজ জেলায় উচ্চশিক্ষার ব্যবস্থা করা হচ্ছে বলে তিনি জানান।’

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। সুবর্ণ জয়ন্তী বক্তব্য রাখেন প্রফেসর ইমেরেটাস ড. আনিসুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রাক্তন মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী প্রমুখ।

সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

সুবর্ণ জয়ন্তীতে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান মিলে প্রায় অর্ধ লাখ শিক্ষার্থী অংশ নিয়েছেন।

মতামত...