,

সর্বশেষ
bnr ad 250x70 1

খাগড়াছড়িতে যৌথবাহিনীর অভিযানে ইউপিডিএফ নেতা উজ্জল চাকমাসহ ৬ আটক, অস্ত্র ও সামরিক উপকরণ উদ্ধার

খাগড়াছড়ি সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ  খাগড়াছড়ি জেলা সদরের পেরাছড়ার হেডম্যান পাড়া এলাকায় অভিযান চালিয়ে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর জেলা সমন্বয়কারি ও সংগঠনের অন্যতম শীর্ষনেতা উজ্জল স্মৃতি চাকমা(৪৫)সহ ৬জনকে আটক করেছে যৌথবাহিনী। এসময় তাদের তথ্যের ভিত্তিতে ১টি পিস্তল, ১টি এলজি, ১টি এক নলা বন্দুক, ১টি রাইফেল, দেশীয় অস্ত্র, সেনা পোশাক, সাংগঠনিক কাজপত্র, বিপুল পরিমাণ মোবাইল উদ্ধার করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে রোববার বেলা ১২টার দিকে এই অভিযান চালানো হয়। পুলিশের জানিয়েছে, জেলা সদরের পেরাছড়া হতে আনুমানিক ১ কিলোমিটার ভেতরে হেডম্যান পাড়া নামক এলাকায় একটি ঘরে আস্তানা বানিয়ে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে সেনা ও পুলিশের যৌথ টহলদল অভিযান চালায়। এসময় ইউপিডিএফ এর অন্যতম শীর্ষনেতা উজ্জল স্মৃতি চাকমাসহ ৬জনকে আটক করা হয়। উজ্জল স্মৃতি চাকমা ইউপিডিএফ এর খাগড়াছড়ি জেলা সমন্বয়কারির দায়িত্ব পালন করেন বলে জানা গেছে।
পরে আটককৃতদের তথ্যের ভিত্তিতে আস্তানার ছিলিং থেকে ২টি এবং পাশ্ববর্তী একটি রান্না ঘরের লাকড়ির ভেতর থেকে আরো দুটি অস্ত্র উদ্ধার করা হয়। এ ঘটনায় আটক অন্য ৫ জন হলেন- মহালছড়ির সাতগড়িয়া এলাকার জ্যোতির্ময় চাকমার ছেলে সমার্পন চাকমা(২৮), পানছড়ির রাঙ্গাপানি ছড়ার অমল কান্তি চাকমার ছেলে সন্দিপন চাকমা(১৪), মাটিরাঙ্গার মিস্ত্রি পাড়ার মৃত মমং মারমার ছেলে বাবলু মারমা(১৮), জেলা সদরের জামতলীর মৃত মুক্ত লাল চাকমার ছেলে রুপম চাকমা(৩৯) এবং রামগড়ের জগন্নাথ পাড়ার নিগোমানন্দ বৈষ্ণবের ছেলে রণি ত্রিপুরা(৩৬)। এদিকে ঘটনাস্থলে আটককৃত ইউপিডিএফের শীর্ষ নেতা উজ্জ্বল স্মৃতি চাকমা ঘরটি সংগঠনের মেস হিসেবে ব্যবহার করতেন বলে জানান।
খাগড়াছড়ি সদর থানার ওসি তারেক মো: আব্দুল হান্নান জানান, আটককৃতরা এখান থেকে সাংগঠনিক কার্যক্রমসহ নাশকতার চেষ্টা করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করা হয় বলেও জানান তিনি। আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে। এদিকে এ ঘটনায় ইউপিডিএফের প্রচার ও প্রকানা বিভাগের প্রধান নিরন চাকমা এক বিবৃতিতে এই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। বিবৃতিতে ইউপিডিএফ নেতা অবিলম্বে উজ্জ্বল স্মৃতি চাকমাসহ গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি, অন্যায় ধরপাকড় ও আন্দোলন দমনের ষড়যন্ত্র বন্ধের দাবি জানান।

মতামত...