,

সর্বশেষ
bnr ad 250x70 1

খাগড়াছড়িতে সাবেক ইউপি চেয়ারম্যান কাশেমসহ বিএনপির ৫ শতাধিক নেতাকর্মী আ.লীগে যোগদান

kনাছিম মাহমুদ, খাগড়াছড়ি, বিডিনিউজ রিভিউজঃ খাগড়াছড়ির মাটিরাঙায় আওয়ামী লীগে ফিরে এলেন তবলছড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ব্যবসায়ী আবুল কাশেম ভূইয়া।

বুধবার বিকালে মাটিরাঙায় তাইন্দং ইসলামিয়া মাদ্রাসা মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার হাতে নৌকা প্রতীক দিয়ে দলে যোগ দেন। এসময় তাঁর সাথে বিএনপির প্রায় ৫শতাধিক স্থানীয় নেতাকর্মী আওয়ামী লীগে যোগ দেন। মাটিরাঙা তাইন্দং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফের সভাপতিত্বে জনসভায় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি রণ বিক্রম ত্রিপুরা, সহ সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক এডভোকেট আশুতোষ চাকমা, মাটিরাঙা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ শামছুল হক, সাধারণ সম্পাদক সুভাস চাকমা প্রমুখ। সদ্য আওয়ামী লীগে যোগ দেয়া আবুল কাশেম ভূইয়া ১৯৯২ সাল থেকে সর্বশেষ ইউপি নির্বাচনের আগ পর্যন্ত তবলছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৯৬ সাল থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত থাকলেও দলের অভ্যন্তরীণ কারণে রাজনীতি থেকে দূরে সরে যান। ২০০১ সালে তিনি বিএনপিতে যোগ দেন। তবে বিএনপির রাজনীতিতে তেমন সক্রিয় ছিলেন না। এ ব্যাপারে আবুল কাশের ভূইয়া বলেন ‘আওয়ামী লীগের রাজনীতির সাথে আমি আগে থেকেই জড়িত। মাঝখানে নানা কারণে দূরে সরে গেলেও দলের নীতি আদর্শের জায়গায় অটুট থাকার কারণে আবার দলে যোগ দিলাম।’

জনসভায় মাটিরাঙা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ শামছুল হক বলেন, কেউ যদি আওয়ামী লীগে যোগদান করতে চায় আমরা তাকে স্বাগত জানাবো। আবুল কাশেমসহ অন্যদের যোগদান দলকে সমৃদ্ধ করবে। খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, সরকার দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। আর এই জন্য আমাদের সকলের ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন। দলে নেতাকর্র্মীদের যোগদান বিষয়ে তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী হয়ে তাঁরা দলে যোগ দিয়েছেন। আমরা তাদের সাধুবাদ জানাই। নতুনরা দলের জন্য নিবেদিত হয়ে কাজ করবেন বলেও তিনি আশা প্রকাশ করেন।

মতামত...