,

সর্বশেষ
bnr ad 250x70 1

খাগড়াছড়িতে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি ২ ঠিকদার অপহরণ,

policeখাগড়াছড়ি সংবাদ দাতাঃ  খাগড়াছড়ির পানছড়িতে  সাব ঠিকাদারসহ ২জনকে অপহরণ করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। অপহৃতরা হলেন ঠিকাদারী প্রতিষ্ঠান আল ফালাহ ট্রেডিং কর্পোরেশনের সাব ঠিকাদার সাইফুদ্দিন শাহিন গাজী(৩৫) এবং ম্যানেজার মোঃ রুহুল আমিন (৫০)। ১৪ ফেব্রুয়ারি সকাল আনুমানিক ১১টার দিকে তাদের পানছড়ির তালতলা এলাকা থেকে অপহরণ করা হয়।  পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা বিষয়টি মধ্যস্থতার চেষ্টা করছেন বলে বিষয়টি অপহৃত পরিবার এবং ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে এতোদিন গোপন রাখা হয়। মূলত সামাজিকভাবে যোগাযোগের মাধ্যমে অপহৃতদের উদ্ধার করার চেষ্টা চলছে বলেই গোপন রাখা হয় বলে জানা গেছে।

ঠিকাদারী প্রতিষ্ঠান আল ফালাহ ট্রেডিং কর্পোরেশনের স্বত্বাধিকারী নাছির মল্লিক জানান, এলজিডির আওতায় পানছড়ি বাজার থেকে মরাটিলা পর্যন্ত সড়ক নির্মাণ কাজের জন্য স্থানীয় পাহাড়িরা চাঁদা দাবি করে। তাদের চাওয়া মতে ইতিমধ্যে একটি মোবাইলও দেয়া হয়। আগামী ২০ ফেব্রুয়ারি তাদের সাথে চাঁদার বিষয়ে আলাপ করার কথা থালেও ১৪ ফেব্রুয়ারি রবিবার সকালে তাদের পানছড়ির তালতলা এলাকা থেকে ধরে নিয়ে যায়। একদিন পর তারা ৫০ লাখ টাকা মুক্তিপন দাবি করে। তিনি জানানা, ইতিমধ্যে অপহরণকারীদের সাথে বেশ কয়েকবার কথা হয়েছে। তারা ৫০ থেকে নেমে এখন ৩০ লাখ টাকা দাবি করছে।

পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা বলেন, ‘যেহেতু ঘটনাটি আমার এলাকায় ঘটেছে। তাই আমি জনপ্রতিনিধি হিসেবে বিষয়টি সামাজিকভাবে মধ্যস্থতার চেষ্টা করছি। ইতিমধ্যে অহপরণকারীদের সাথে আমার কয়েকবার কথা হয়েছে। অপহৃত পরিবার ও ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তাদের বিষয়গুলো আমি তাদের জানিয়েছি। এখন তারা ৩০ লক্ষ টাকা দাবি করছে। কারা এই অপহরণকারী এই বিষয়ে তিনি কিছু জানেন না বলেও জানান। এদিকে এই ঘটনায় ৫দিন অতিবাহিত হলেও থানায় কোন অভিযোগ দেয়া হয়নি। পানছড়ি থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল জব্বার জানান, ‘এই বিষয়ে আমাদের কাছে কেউ অভিযোগ করেনি। তবে বিষয়টি আমি শুনেছি। ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী নাছির মল্লিক জানান, ‘অপহৃত সাইফুদ্দিন শাহিন গাজীর সাথে সর্বশেষ বৃহস্পতিবার দুপুরে তাঁর স্ত্রীকে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য বলেনবলে জানাগেছে।

বি এন আর /০০১৬০০২০১৯/০০৯০/এ

মতামত...