,

সর্বশেষ
bnr ad 250x70 1

খাগড়াছড়ি কলেজ শিক্ষার্থী ইতি চাকমার হত্যাকারীদের বিচারের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন

মো: সাইফুল উদ্দীন, রাঙামাটি,১ মার্চ,বিডিনিউজ রিভিউজ.কম::  খাগড়াছড়ি কলেজ শিক্ষার্থী ইতি চাকমার হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন রাঙামাটি সরকারি কলেজে শাখার আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে রাঙামাটি সরকারি কলেজের সামনে শহরের প্রধান সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
হিল উইমেন্স ফেডারেশন রাঙামাটি সরকারি কলেজ শাখার সভাপতি আশিকা চাকমার সভাপতিত্বে এবং পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ কলেজ শাখার সাধারণ সম্পাদক নিতিশ চাকমার সঞ্চালনায় মানববন্ধনে প্রধান বক্তা ছিলেন জনসংহতি সমিতির কেন্দ্রীয় সদস্য উদয়ন ত্রিপুরা। বিশেষ বক্তা ছিলেন জনসংহতি সমিতির রাঙামাটি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক শরৎ জ্যোতি চাকমা, পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক সুমিত্র চাকমা, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাঙামাটি জেলা সংসদ’র সাধারণ সম্পাদক মিশু দে, পিসিপি কলেজ শাখার সদস্য নান্টু চাকমা।
মানববন্ধনে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রাম এই প্রথম জুম্ম নারী হত্যা হয় নি। এর আগেও বেশ কয়েক বার একটি গোষ্ঠির হাতে পার্বত্য চট্টগ্রামের নারীরা নির্যাতিত ও হত্যার শিকার হয়েছে। বারবার জুস্ম নারীরা একটি বিশেষ গোষ্ঠির হাতে হত্যা শিকার হওয়ার পরে আমরা আজও দেখতে পায় এর কোন সুষ্ট বিচার এই অঞ্চলের মানুষরা পায়নি। শুধু মাত্র কি জুস্ম জনগণ বলে এরা বিচার পাবে না এমটি মন্তব্যও করেন বক্তারা।
“নারীদের নিরাপত্তা কোথায়?” এমন প্রশ্ন করে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন স্থানে তনু, খাদেজা, নাহিদার মত হাজারো নারী নির্যাতন ও হত্যা শিকার হচ্ছে। এর দ্বারা বোঝা যাচ্ছে এই দেশে আজো নারীদের নিরাপত্তা নেই। বড় বড় নেতাদের মুখের বুলিতেই শুধু নারীদের নিরাপত্তার কথা শুনা যায়। কিন্তু বাস্তবে এই কোন মিল খুঁজে পায় না এই দেশের সাধারণ জনগণ।
বক্তারা তনু, খাদেজা, নাহিদাসহ তাদেরই বোন জুস্ম নারী ইতি চাকমার হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার পূর্বক শাস্তির দাবী জানান।

মতামত...