,

সর্বশেষ
bnr ad 250x70 1

খালেদার বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থার নির্দেশ: রাষ্ট্রদ্রোহ মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা , ২৭, ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম):মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদকে নিয়ে কটূকক্তিকর মন্তব্য করায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে দায়ের করা মামলাটি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত।

ঢাকা মহানগর হাকিম আতিকুর রহমানের আদালতে রবিবার সকালে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাkaleda1পতি মশিউর মালেক বাদী হয়ে মামলাটি করেন। বাদীর জবানবন্দি গ্রহণ শেষে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ২১ ডিসেম্বর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিশন বাংলাদেশে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেন, ‘আজকে বলা হয় এত লক্ষ শহীদ হয়েছে, এটা নিয়েও অনেক বিতর্ক আছে।’

তিনি বক্তব্যে আরো বলেন, ‘তিনি (বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান) বাংলাদেশের স্বাধীনতা চাননি। তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা না দিলে মুক্তিযুদ্ধ হতো না।’ যা পরদিন বিভিন্ন পত্র প্রত্রিকায় প্রচার হয়।

আসামির এ ধরনের বক্তব্য শহীদদের অবমানসহ বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধ সৃষ্টি ও এর ইতিহাসের বিরুদ্ধে নিন্দাবাদ, ষড়যন্ত্র ও অপপ্রচারের অপরাধের শামিল। এ ধরনের বক্তব্য রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র। তাই রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে দণ্ডবিধি ১২৩(ক) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

 

মতামত...