,

সর্বশেষ
bnr ad 250x70 1

খালেদা ও তারেক পবিত্র হজ পালনে সৌদি আরব যাচ্ছেন

kaleda -tarekনাসিম মাহমুদ, সৌদি আরব প্রতিনিধি, বিডিনিউজ রিভিউজঃ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইসচেয়ারম্যান তারেক রহমান পবিত্র হজ পালনের জন্য সৌদি আরব যাচ্ছেন। সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল-সৌদের আমন্ত্রণে পবিত্র হজ পালনের জন্য আগামী ৭ সেপ্টেম্বর সৌদি আরব যাবেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।
প্রায় একই সময়ে লন্ডন থেকে বেগম জিয়ার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান স্ত্রী- কন্যাসহ দুবাইতে মায়ের সঙ্গে মিলিত হয়ে ৮ই সেপ্টেম্বর জেদ্দা বিমান বন্দরে অবতরণ করবেন। বিমান বন্দরে সৌদি আরব বিএনপির সভাপতির আহমদ আলী মুকিব ও দলের নেতা কর্মীরা তাদের স্বাগত জানাবেন।

জানা গেছে, ২০ই সেপ্টেম্বর বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বাংলাদেশে এবং সিনিয়র ভাইসচেয়ারম্যান তারেক রহমানের যুক্তরাজ্যে ফিরে যাবেন।

পবিত্র হজ পালন উদ্দেশ্য হলেও বিএনপির চেয়ারপারসন ও তার ছেলে তারেক রহমানের মধ্যে দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি ও বিএনপির সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা ও শলাপরামর্শ হবে। দলে নতুন নেতৃত্ব নিয়ে আসা, চাঙ্গা করে দলকে সরকার বিরোধী আন্দোলনে কিভাবে সক্রিয় করা যায় তা স্বাভাবিকভাবেই বিএনপির এ শীর্ষ দুই নেতার মধ্যে আলোচনা হবে বলে মনে করছেনরাজনীতিবিশারদরা।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইসচেয়ারম্যান তারেক রহমান পবিত্র হজ পালনের জন্য সৌদি আরবে আগমনে রাজনৈতিক অঙ্গনেও এ নিয়ে আলোচনার খোরাখ যুগিয়েছে এবং রাজনৈতিক অঙ্গনে বিশেষ আগ্রহের সৃষ্টি করেছে।

মতামত...