,

সর্বশেষ
bnr ad 250x70 1

খালেদা জিয়ার প্রস্তাবনা বঙ্গভবনে

kনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম: রাষ্ট্রপতির সাক্ষাতের অনুমতি না পাওয়ায় নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠন নিয়ে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রস্তাবনা গণভবনে পৌঁছে দিয়েছে বিএনপি।আজ সোয়া ১১টার দিকে দলের দুই নেতা সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এবং ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী বঙ্গভবনে গিয়ে এই প্রস্তাবনা পৌঁছে দেন।

চিকিত্সার উদ্দেশে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সিঙ্গাপুরে চলে যাওয়ায় বিএনপি প্রতিনিধিদের সঙ্গে তার সাক্ষাত্ হয়নি। প্রায় ২০ মিনিট বঙ্গভবনে অবস্থানের পর বেরিয়ে আসেন বিএনপির দুই নেতা। তাদের কাছ থেকে খালেদা জিয়ার প্রস্তাবনা গ্রহণ করেন রাষ্ট্রপতির সহকারী সামরিক সচিব মাইনুর রহমান।

বঙ্গভবন থেকে বেরিয়ে রিজভী সাংবাদিকদের বলেন, খালেদা জিয়ার প্রস্তাবনার কপি রাষ্ট্রপতির কার্যালয়ে পৌঁছে দেয়া হয়েছে। রাষ্ট্রপতি সিঙ্গাপুরে গেছেন। তিনি দেশে ফেরার পর এই কপি রাষ্ট্রপতির কাছে পৌঁছানো হবে বলে আশ্বাস দিয়েছেন সহকারী সামরিক সচিব।

রিজভী জানান, রাষ্ট্রপতি দেশে ফিরে রাজনৈতিক দলগুলোর সঙ্গে নির্বাচন কমিশন গঠন নিয়ে আলোচনায় বসবেন। তখন বিএনপির প্রস্তাবনাগুলো রাষ্ট্রপতির কাছে উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন তার কার্যালয়ের কর্মকর্তারা।

রাষ্ট্রপতি দেশের বাইরে জেনেও আপনারা কেন এলেন, এমন প্রশ্নের জবাবে রিজভী বলেন, বঙ্গভবনের কর্মকর্তারা আমাদেরকে আগেই এই তারিখ দিয়েছিলেন। আমরা সেই সময় অনুযায়ীই এসেছি।

ইসি গঠন নিয়ে সংলাপে ডাকলে বিএনপি কী প্রস্তাব দেবে-এমন প্রশ্নের জবাবে রিজভী জানান, বিএনপি চেয়ারপারসন যে প্রস্তাবনা পেশ করেছেন সেটাই তারা রাষ্ট্রপতির কাছে তুলে ধরবেন।

রিজভী আশা করেন, রাষ্ট্রপতি দেশের অভিভাবক। নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি সবার প্রত্যাশা পূরণ করবেন বলে প্রত্যাশা তাদের।
গত ১৮ নভেম্বর নির্বাচন কমিশন পুনর্গঠনে ১৩ দফা প্রস্তাব দেন বেগম খালেদা জিয়া। এরপর রাষ্ট্রপতির কাছে আনুষ্ঠানিকভাবে পৌঁছে দিতে বিভিন্ন মাধ্যমে চেষ্টা করে বিএনপি। তবে বিএনপি নেতারা আশা করলেও শেষ পর্যন্ত সাক্ষাতের অনুমতি মেলেনি।

মতামত...