,

সর্বশেষ
bnr ad 250x70 1

গণতন্ত্রে কারাগার থাকবে : ইনু

enoনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা,  তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, গণতন্ত্রে কারাগার আছে ও থাকবে। সেই কারাগারের নাম হচ্ছে মশারি। মশারির ভেতরে গণতন্ত্র চর্চা করতে হবে। আমরা তাই করছি। আর মশারি হচ্ছে দেশের আইনশৃঙ্খলা বাহিনী। তাদের নিয়ম মেনেই গণতন্ত্র চর্চা করতে হবে। এর ব্যত্যয় ঘটলে গণতন্ত্র লুণ্ঠিত হয়ে যাবে।

বুধবার রাত ৯টার দিকে শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানের বক্তব্যে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, বাংলাদেশে অপরাধীরা কারাগারে থাকেন আবার বাইরেও থাকেন। এমন পরিবেশের মধ্য দিয়ে আমাদের গণতন্ত্র চর্চা করতে হয়। গণতন্ত্র মানে মশারির ভেতর বাস করা। আর পোকামাকড় হচ্ছে জঙ্গি ও সন্ত্রাসীরা। পোকামাকড়ের কাজ হচ্ছে দেশ ও মানুষের ক্ষতি করা। গণতন্ত্র ধ্বংস করা। এভাবে দেশকে এগিয়ে নেওয়া সম্ভব নয়।

তাই ক্রাইম রিপোর্টারদের উচিৎ হবে, সব কিছু মাথায় রেখে দেশের জন্য কাজ করা। সঠিক অনুসন্ধানের মাধ্যমে সত্যটাকে তুলে আনা। হলুদ সাংবাদিকতা যারা করে তাদের সংখ্যা অনেক কমে গেছে। এটা জনগণের চাহিদার কারণে কমে গেছে। গণমাধ্যম জাতির ক্রান্তিলগ্নে বিশেষ ভূমিকা পালন করে জাতিকে রক্ষায় এগিয়ে আসে।

তিনি আরো বলেন, গণতন্ত্র রক্ষা করতে হলে সবাইকে চারটি কাজ করতে হবে। জঙ্গিবাদকে প্রোশ্রয় দেওয়া যাবে না, রাজনীতির নামে যারা অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে চায় তাদের রুখে দেওয়া, কোনো তদবিরের কাছে মাথানত না করা এবং দুর্নীতিবাজদের বিরুদ্ধে রুখে দাঁড়ানো।

বি এন আর/০০১৬/০০৪/০০৭/০০০৪৮৫৯/ এস

মতামত...