,

সর্বশেষ
bnr ad 250x70 1

গণতন্ত্র ও ভোটের অধিকার পুনরুদ্ধারে ঐক্যর আহ্বান খালেদার

403নিজস্ব প্রতিবেদক,ঢাকা,৩১, ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম):: অজস্র রক্তঋণে অর্জিত গণতন্ত্র অপহৃত হয়েছে, অভিযোগ করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, বাংলাদেশে দূরভিসন্ধিমূলক পরিকল্পনায় গণতন্ত্রকে বিপন্ন করা হয়েছে। । গণবিরোধী শক্তি জনগণের সবার অধিকারকে বন্দী করে রেখেছে।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বলেন, বৈচিত্র্যের মধ্যে অন্তর্নিহিত ঐক্য গণতন্ত্রের সারাৎসার। কিন্তু বাংলাদেশে চিরন্তন গণতন্ত্রের বহুত্ববাদী বৈচিত্র্যকে অবসন্ন করে মহলবিশেষ ক্রমাগতভাবে রাষ্ট্রের একচ্ছত্র একমাত্রিক চরিত্র দান করতে এখন চূড়ান্ত পর্যায়ে পৌঁছিয়েছে। সব গণতান্ত্রিক শক্তির মিলিত সংগ্রামে বহুদলীয় গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হবে।

আজ বৃহস্পতিবার ইংরেজি নববর্ষ উপলক্ষে এক বাণীতে বিএনপি চেয়ারপারসন এসব কথা বলেন। বাণীতে তিনি দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানোর পাশাপাশি নতুন বছরে সবার সুখ, স্বাচ্ছন্দ্য, শান্তি ও সমৃদ্ধি কামনা করেছেন।

বাণীতে খালেদা জিয়া পুরোনো বছরের ব্যর্থতা, তিক্ততা, গ্লানি ও হতাশাকে ঝেড়ে ফেলে নবউদ্যমে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে বলেন, পাশাপাশি অতীতের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সুন্দর ভবিষ্যত বিনির্মাণে তৎপর হতে হবে।

গেল বছরটি এখন আমাদের মনে স্মৃতি হয়ে থাকবে। গত বৎসরের বেশকিছু তিক্ত অভিজ্ঞতা, স্বজন হারানোর বেদনা এবং অধিকার হারানোর যন্ত্রণা আগামী বছরে আমাদের একদিকে যেমন বেদনার্ত করবে আবার অন্যদিকে নুতন উদ্যমে এগিয়ে যেতে তাগিদ সৃষ্টি করবে।

হত্যা, গুম, খুন, যুদ্ধ বিগ্রহ ও অমানবিকতাসহ সব ধরনের দমনমূলক নৃশংসতা বন্ধের আহ্বান জানিয়ে বিএনপি চেয়ারপারসন বলেন, হৃত গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরে পাওয়ার জন্য বাংলাদেশের সংগ্রামী মানুষকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

 

মতামত...