,

সর্বশেষ
bnr ad 250x70 1

গণপরিবহনে শৃংখলা ফেরাতে মালিক-শ্রমিকদের ঐক্যের বিকল্প নেই:মেয়র

নিউজ ডেস্ক,২১ ডিসেম্বর,বিডিনিউজ রিভিউজ.কম:: চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের নতুন কমিটির (২০১৬-১৮) অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, ‘গণপরিবহনের শৃংখলা ফেরাতে পরিবহন মালিক ও শ্রমিকদের ঐক্যের বিকল্প নেই। চট্টগ্রাম একটি বাণিজ্যিক শহর। নগরীতে প্রতিদিন হাজার হাজার যানবাহন চলাচল করে। অনিয়ন্ত্রিতভাবে যান চলাচলের কারণে নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে যানজট তৈরি হয়। মালিক-শ্রমিকরা ঐক্যবদ্ধ থাকলে এ ধরণের সমস্যা সমাধান সম্ভব। গণপরিবহনের শৃংখলা থাকলে যে কোন ধরণের নাশকতা, নৈরাজ্য থেকে রক্ষা পাওয়া সম্ভব। ২০১৩ সালের রাজনৈতিক অস্থিরতার সময় পরিবহনের মালিক শ্রমিকরা ঐক্যবদ্ধ ছিল বলেই বড় বড় নাশকতা থেকে দেশ রেহাই পেয়েছিল। আগামীতে দেশের অর্থনীতির চাকাকে সক্রিয় রেখে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে পরিবহন সেক্টরকে ভূমিকা রাখতে হবে।’ তিনি গণপরিবহনের শৃংখলা ফেরাতে যে কোন সমস্যা সমাধানে মালিক-শ্রমিকদের সহযোগিতা দেয়ার আশ্বাস প্রদান করেন।
গতকাল (২১ ডিসেম্বর, বুধবার) দুপুর ১২টায় নগরীর সিরাজদৌল্লা রোডের হাফিজ পার্কে জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি মনজুরুল আলম মঞ্জুর সভাপতিত্বে এবং মহাসচিব আবুল কালাম আজাদের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানের শুরুতে নতুন কমিটির সদস্যদের শপথবাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আবদুর রশিদ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা, সংগঠনের কার্যকরী সদস্য মোরশেদুল আলম কাদেরী, মাহবুব উল আলম, হাজী জহুর আহমেদ, মো. ইউনুচ, নুরুল আলম চৌধুরী, গোলাম রসুল বাবুল, নুরুল ইসলাম চৌধুরী, জাফর উদ্দিন চৌধুরী, হাবিবুর রহমান চৌধুরী, কলিম উল্ল্যাহ কলি, সৈয়দ হোসেন, শ্রমিক নেতা হাছান চৌধুরী, মো. মুছা, অলি আহমদ প্রমুখ।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মনজুরুল আলম মঞ্জু বলেন, ‘কোন বিষয়ে আলোচনা ছাড়া যখন তখন ধর্মঘট ডাকা পরিবহন সেক্টরের জন্য শুভকর নয়। এতে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হয়। মেয়র আজম নাছির উদ্দিন চট্টগ্রামের নগরপিতা ও অভিভাবক। পরিবহনের কোন সমস্যা হলে আমরা প্রথমে মেয়রকে জ্ঞাত করবো। তার সাথে আলোচনা করা হলে পরিবহনের সেক্টরের যেকোন সমস্যা সমাধান হবে বলে আমাদের বিশ্বাস। এছাড়া নগরীতে বাস, ট্রাক ও প্রাইম মুভারের পৃথম স্ট্যান্ড নির্মাণসহ বাসের ট্যাক্স টোকেনের বিলম্বিত জরিমানা মওকূপের বিষয়ে জন্য সিটি মেয়রের সহযোগিতা কামনা করেন।

মতামত...