,

সর্বশেষ
bnr ad 250x70 1

গাজীপুরে বিস্ফোরণে নিহত ২৩ আহত অর্ধশতাধিক

aগাজীপুরে সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ গাজীপুরের টঙ্গী বিসিক এলাকার টাম্পাকো ফয়েলস লিমিটেড কারখানায় বয়লার বিস্ফোরণ থেকে সৃষ্ট অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ২৩ জনে পৌঁছেছে। আহত হয়েছে অর্ধশতাধিক। আগুনে পাঁচতলা ভবনটির ওপরের তিনতলার অনেকটাই ধসে গেছে।

a1আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস। হতাহতের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। শনিবার সকাল ছয়টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কারখানাটিতে ফয়েল ও কেমিকেল জাতীয় দ্রব্য প্রস্তুত করা হতো বলে প্রাথমিকভাবে জানা গেছে।

১৯ জন টঙ্গীতে ও ৪ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। আহতদের মধ্যে বেশির ভাগ টঙ্গী ৫০ শয্যাবিশিষ্ট সরকারি হাসপাতালে চিকিৎসাধীন। বাকিদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

টঙ্গী হাসপাতালে নিহতদের মধ্যে যাদের পরিচয় পাওয়া গেছে তারা হলেন শ্রমিক সুভাষ চন্দ্র, ইদ্রিস আলী, আল মামুন, নয়ন মিয়া, মামুন, জয়নুল, আনোয়ার হোসেন এবং রফিক। বাকিরা হলেন, রাশেদ (রিকশাচালক), হান্নান (নিরাপত্তাকর্মী), জাহাঙ্গীর (নিরাপত্তাকর্মী) ও শংকর (পরিচ্ছন্নতাকর্মী)। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিহতেরা হলেন ওহিদুজ্জামান (৪০), দেলওয়ার হোসেন (৩৫), আনোয়ার হোসেন (২৫) ও অজ্ঞাত এক নারী (৩০)। আহত আরও ১৯ জন সেখানে চিকিৎসাধীন।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আখতারুজ্জামান বলেন, বয়লার বিস্ফোরণ থেকে ছড়িয়ে পড়া আগুনে ভবনের ওপরের দিকে তিনতলা ধসে গেছে। পুরো ভবনই এখন ঝুঁকিপূর্ণ। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ১০টিরও বেশি ইউনিট কাজ করছে বলে তিনি জানান। জয়দেবপুর ফায়ার স্টেশনের স্টেশন কর্মকর্তা মো. রফিকুজ্জামান বলেন, বিসিক নগরীর ট্যাম্পাকো নামের একটি কারখানায় বয়লার বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। জয়দেবপুর, টঙ্গী, কুর্মিটোলা, মরপুর, উত্তরাসহ আশপাশের ফায়ার স্টেশনের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন।

টঙ্গী হাসপাতালে ১৭ জনের লাশ দেখা গেছে। হাসপাতালের আবাসিক চিকিৎসক পারভেজ মিয়া বলেন, আহতদের মধ্যে বেশ কয়েকজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানকার বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছেন কয়েকজন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, সেখানে আহত ২৩ জনকে আনা হয়েছে। তাদের মধ্যে চারজনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে একজন নারী আছেন।

মতামত...