,

সর্বশেষ
bnr ad 250x70 1

গাজীপুরে ভূমিঅফিস পরিদর্শনে ভূমি প্রতিমন্ত্রীঃ বরখাস্ত ৩ বদলি ২

ঢাকা ০২ ডিসেম্বর ( বিডি নিউজ রিভিউজ ডটকম ):: গাজীপুর জেলার কয়েকটি ইউনিয়ন ও সিটি করপোরেশন ভূমি কার্যালয় পরিদর্শনের সময় দায়িত্ব অবহেলা ও অনিয়মের অভিযোগে তিন কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত এবং দুইজনকে বদলি করেছেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। jabed28
মঙ্গলবার (০১ ডিসেম্বর) সকালে আকস্মিক পরিদর্শনে গিয়ে অভিযোগের সত্যতা পাওয়ায় এ আদেশ দেন তিনি।

সাময়িক বরখাস্ত হওয়া তিনজন হলেন- গাজীপুর সিটি করপোরেশনের গাছা ভূমি কার্যালয়ের সহকারী ভূমি কর্মকর্তা মো. জালাল উদ্দিন, বাসন ভূমি কার্যালয়ের সহকারী ভূমি কর্মকর্তা মো. ইউছুব আলী এবং কাশিমপুর কার্যালয়ের সহকারী ভূমি কর্মকর্তা দীপক কুমার সাহা।

এছাড়া কালিয়াকৈর উপজেলা সাবাজপুর ভূমি কার্যালয়ের সহকারী ভূমি কর্মকর্তা বাবুল মিয়া ও একই উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের মোথাজুড়ি ভূমি কার্যালয়ের সহকারী ভূমি কর্মকর্তা মিজানুর রহমানকে তাৎক্ষণিক বদলির নির্দেশ দেন প্রতিমন্ত্রী।

পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী জাবেদ বলেন, ‘সুনির্দিষ্ট অভিযোগের সত্যতা পাওয়ায় জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। কিছু দুর্নীতিবাজ কর্মকর্তার জন্য সরকারের ভাবম‍ূর্তি নষ্ট হচ্ছে। এটা কোনোভাবেই মেনে নেওয়া হবে না।’

গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এসএম মোস্তফা কামাল সাংবাদিকদের জানান, ভূমি কার্যালেয় পরিদর্শনের সময় অনিয়ম ও দুর্নীতির অভিযোগের সত্যতা পেয়ে স্থানীয় তিনটি ভূমি কার্যালয়ের সহকারী কর্মকর্তাকে সাময়িক বরখাস্তের আদেশ দিয়েছেন ভূমি প্রতিমন্ত্রী।

একই সঙ্গে সাবাজপুর ও মোথাজুড়ি ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তাকে শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে বদলির নির্দেশ দিয়েছেন তিনি।

মতামত...