,

সর্বশেষ
bnr ad 250x70 1

গুম, খুনসহ সকল হত্যাকান্ডের বিচার চায় ইসলামী ছাত্র খেলাফত

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে ইসলামী ছাত্র খেলাফত বাংলাদেশ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে মসজিদের ভিতর মোয়াজ্জিন হত্যা ও তনু হত্যা এবং বাঁশখালীর হত্যাকান্ডসহ সারাদেশে সংগঠিত গণহত্যা এবং নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে এক প্রতিবাদী মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

ইসলামী ছাত্র খেলাফত চট্টগ্রাম মহানগর সভাপতি মাওলানা ওসমান কাশেমীর সভাপতিত্বে ও নগর সেক্রেটারী মাওলানা আতিক মোহাম্মদের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন- মহানগর হেফাজতের সহ সভাপতি মাওলানা জয়নাল কুতুবী, প্রধান বক্তা ছিলেন ইসলামী ঐক্যজোট কেন্দ্রীয় যুব বিষয়ক সম্পাদক মাওলানা আ.ন.ম আহমদ উল্লাহ ।

বক্তারা সারাদেশে সংঘটিত হত্যাকান্ডের প্রতিবাদ জানিয়ে বলেন- বর্তমান দেশে মানুষের কোন নিরাপত্তা নেই । এমন কোন দিন নেই যে দিন কোন না কোন জায়গাই গুম, খুন ও নিরীহ মানুষ হত্যা হচ্ছে না। দুঃখের বিষয় যাদের হাতে মানুষের নিরাপত্তার দায়িত্ব তারাও এসব গুম, খুন ও হত্যাকান্ডের সাথে জড়িত। কোন হত্যাকান্ডের সুষ্ঠ ও নিরপেক্ষ বিচার হচ্ছে না। যারা বিচার দাবী করছে তাদেরকেও মামলা মোকদ্দমা দিয়ে হয়রানি করা হচ্ছে। বক্তারা পুরান ঢাকায় মসজিদের ভিতর মোয়াজ্জিন হত্যার বিষয় উল্লেখ করে বলেন-মসজিদের মত নিরাপদ ধর্মীয় স্থানেও আজ মানুষ নিরাপদ নয়। অবস্থা দেকে মনে হচ্ছে এখন বাংলাদেশ মৃত্যুকুপে পরিণত হচ্ছে। বক্তারা বলেন- অভিলম্বে গুম, খুনসহ সকল হত্যাকান্ডের নিরপেক্ষ বিচার করতে হবে। বক্তারা আরো বলেন-বর্তমান সরকারের সময়ে শিশু ও নারী নির্যাতন যে হারে বেড়েছে তা অতীত রেকর্ড ভঙ্গ করেছে। এখন বর্তমান দেশে ঘরে বাহিরে কোথাও আমাদের নিরীহ নারী সমাজ নিরাপদ নয়। এমনকি বিভিন্ন জায়গায় প্রশাসনের লোকজন ও সরকার দলীয় ক্যাডার বাহিনী নিজেরাই শিশু ও নারী নির্যাতনে জড়িত হচ্ছে। এসব অপরাধীদের কোন ধরনের বিচারের সম্মুখীন করা হচ্ছে না। ফলে দেশে এক ধরনের বিচারহীনতার সংস্কৃতি চালু হয়েছে। দেশে আইনের শাসন না থাকায় শিশু ও নারী নির্যাতন বন্ধের দাবী উঠলেও বাস্তবে বন্ধ হচ্ছে না। বক্তারা সব দল মতের মানুষের ঐক্যের ভিত্তিতে গুম, খুন, নিরীহ মানুষ হত্যা এবং শিশু ও নারী নির্যাতন বন্ধের ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন- এসব অপকর্ম বন্ধ ও দোষীদের সুষ্ঠ বিচারে, সরকার যদি কোন ব্যবস্থা না নেয় তাহলে তাদের জনগনের কাঠগড়ায় দাড়াতে হবে। বক্তারা সরকারের প্রতি বাঁশখালীতে নিরীহ মানুষ হত্যায় জড়িত পুলিশ বাহিনীর বিচার ও সাধারণ মানুষের বিরুদ্ধে হয়রানী মূলক মামলা প্রত্যাহার এবং মরণফাঁদ কয়লা বিদ্যুৎ কেন্দ্র বাঁশখালীর মত জনবহুল এলাকা থেকে অপসারনের আহ্বান জানান। মানববন্ধনে আরো বক্তব্য রাখেন-হেফাজত নেতা মাওঃ মোহাম্মদ ইউনুচ, মাওঃ শিব্বির আহাম্মদ, ছাত্র নেতা মাওঃ শোয়াইব আল কাশেমী, মাওঃ নোমান অলিউল্লাহ, মাওঃ খলিলুর রহমান, মাওঃ শোয়াইবুল ইসলাম, মাওঃ মোহাম্মদ ফোরকান উল্লাহ, মাওঃ আবুল কাশেম, মাওঃ মারুপ কামাল, মাওঃ তৌহিদুল ইসলাম, মাওঃ আবদুল খালেক, মাওঃ মাহাবুবুর রহমান প্রমুখ। হেফাজত নেতা মাওলানা মোহাম্মদ ইউনুচের মোনাজাত পরিচালনার মাধ্যমে মানব-বন্ধন কর্মসূচী সমাপ্ত হয়।

  • প্রস বিজ্ঞপ্তি।

মতামত...