,

সর্বশেষ
bnr ad 250x70 1

গুম, খুন, হত্যার সাথে আওয়ামী লীগ ‘জড়িত’ অভিযোগ খালেদার

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ গুম, খুন, হত্যার সাথে আওয়ামী লীগ ও তাদের দোসররা ‘জড়িত’ বলে অভিযোগ করেছেন বিএনপি  চেয়ারপারসন খালেদা জিয়া।

তিনি বলেন, ‘দেশের একের পর গুপ্তহত্যাকাণ্ড ঘটছে। চট্টগ্রামে পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রীকে হত্যা করা হয়েছে। এই হত্যাকাণ্ডের সঙ্গে আওয়ামী লীগ ও তাদের দোসররা জড়িত।’

বৃহস্পতিবার সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি ভবনের শহীদ শফিউর রহমান মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে খালেদা জিয়া এসব কথা বলেন।

প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও ইফতারের আয়োজন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

ইফতার মাহফিল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএনপির ভাইস চেয়ারম্যান বিচারপতি টিএইচ খান।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, গয়েশ্বর চন্দ্র রায়,  চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট জয়নাল আবেদিন, অ্যাডভোকেট আহমেদ আজম খান, বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, ২০ দলীয় জোটের শরীক ন্যাশনাল পিপলস পার্টির (এনডিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, অ্যাডভোকেট খোরশেদ।

খালেদা জিয়া বলেন, ‘ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৫টি মামলা থেকে মুক্ত হয়েছেন। অথচ আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। দুর্নীতির অভিযোগে দায়ের করা নাইকো মামলা চলতে হলে শেখ হাসিনাকেও বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে। কারণ এই নাইকোর মামলার সাথে আমি জড়িত না, শেখ হাসিনা জড়িত।’

বিএনপি চেয়ারপারসন অভিযোগ করে বলেন, ‘বিরোধীদলের নেতাকর্মীদের বিচার দ্রুত করা হচ্ছে, অন্যদিকে সরকারি দলের লোকদের বিচার করা হচ্ছে না। আমরা ন্যায়বিচার চাই।’

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজ উদ্দিন আহমেদ, উপা উপাচার্য আ ফ ম ইউসুফ হায়দার, বিএনপির ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ,  চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুবু হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

মতামত...