,

সর্বশেষ
bnr ad 250x70 1

গুলশানে প্রস্তুতি সম্পন্ন যেকোনও সময় অপারেশন

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ রাজধানীর গুলশান-২-এর ৭৯ নম্বর সড়কের একটি স্প্যানিশ রেস্টুরেন্টে সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের গোলাগুলির ঘটনায় ভেতরে আটকে পড়া ব্যক্তিদের উদ্ধার করতে অভিযানের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে আইনশৃঙ্খলা বাহিনী। যেকোনও সময় অপারেশনে যাবেন তারা।

সূত্র জানায়, আটকে পড়া ব্যক্তিদের উদ্ধার করতে কয়েকটি স্তরে প্রস্তুতি নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। প্রথমে মাইকিং করে হামলাকারীদের আত্মসমর্পণ করতে বলা হবে। সন্ত্রাসীরা আত্মসমর্পণ না করলে অ্যাকশনে যাবে আইনশৃঙ্খলা বাহিনী।

জানা গেছে, র‌্যাব পুলিশের পাশাপাশি অভিযানে অংশ নেবে বিজিবি ও নেভির কমান্ডোরা। ইতোমধ্যে তারা অভিযানের পুরো প্রস্তুতি সেরে ফেলেছেন।

শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে গুলশান ২ নম্বরের কাছে হলি আর্টিজান বেকারির ভেতরে গোলাগুলি শুরু হয়। রেস্টুরেন্টটি লেকভিউ ক্লিনিক ও নর্ডিক ক্লাবের কাছে অবস্থিত। এ ঘটনায় ডিবির এসি রবিউল ইসলাম ও বনানী থানার ওসি সালাহউদ্দিন নিহত হয়েছেন।

এছাড়া অর্ধশত পুলিশ  আহত হয়েছেন। আহতদের মধ্যে ৫ জনের পরিচয় জানা গেছে। তারা হলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার শেখ মারুফ হাসান, এডিসি আহাদুল ইসলাম, পুলিশ কনস্টেবল প্রদীপ (২৮), পুলিশ কনস্টেবল আলমগীর (২৬) ও  মাইক্রোবাস চালক আব্দুর রাজ্জাক (৩০)। রেস্টুরেন্টের ভেতরে ৪ জন জাপানি নাগরিকসহ প্রায় ২০ জিম্মি হয়ে পড়েছেন।

একই ভবনে ও কিচেন নামে আরেকটি রেস্টুরেন্ট আরও ৫ জনকে জিম্মি করে হামলাকারীরা।

 

মতামত...