,

সর্বশেষ
bnr ad 250x70 1

গুলশানে হামলা ঘটনায় অবহিত ওবামা

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ  মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে ঢাকার গুলশানের রেস্তোরাঁয় হামলা সম্পর্কে অবহিত করা হয়েছে।

রয়টার্স জানায়, হোয়াইট হাউসের একজন মুখপাত্র জানিয়েছেন, প্রেডিডেন্ট বারাক ওবামা ঘটনা সম্পর্কে অবহিত হয়েছেন এবং হোয়াইট হাউস পুরো পরিস্থিতির ওপর গভীর নজর রাখছে। একই সঙ্গে এ ঘটনাসহ সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশের প্রচেষ্টাকে যুক্তরাষ্ট্র জোরালো সমর্থন জানায় এবং উগ্রপন্থা ও জঙ্গিবাদ দমনে সহায়তা দিতে যুক্তরাষ্ট্র প্রস্তুত।

মুখপাত্র আরও বলেন, সন্ত্রাসবাদ এখন বৈশ্বিকভাবে গুরুত্বপূর্ণ এবং কোনো দেশের একার পক্ষে তা মোকাবেলা করা সম্ভব নয়। এ কারণে সন্ত্রাসবাদ মোকাবেলায় যৌথ প্রচেষ্টার বিকল্প নেই।

শুক্রবার রাতে হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়, প্রেসিডেন্ট বারাক ওবামাকে ঢাকায় হামলার বিষয়টি অবহিত করা হয়েছে।

হোয়াইট হাউস কর্মকর্তা বলেন, পরিস্থিতির উন্নতি সম্পর্কে জানতে চেয়েছেন প্রেসিডেন্ট।

এর আগে মার্কিন পররাষ্ট্র দফতরের একজন মুখপাত্র বলেছেন, হামলার ঘটনায় কারা জড়িত এখনো জানা যায়নি। কী উদ্দেশে তারা এই ঘটনা ঘটিয়েছে সে সম্পর্কে এখন পর্যন্ত কোনও তথ্য মেলেনি।

ওয়াশিংটনে মার্কিন স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র জন কিরবি বার্তা সংস্থা এপিকে বলেছেন, গুলশানের রেস্তোরাঁয় জিম্মি ঘটনায় আমরা অবগত আছি। ঢাকাস্থ মার্কিন দূতাবাস থেকে বাংলাদেশ সরকারের উচ্চপর্যায়ে সার্বক্ষিণক যোগাযোগ রাখা হচ্ছে।

এদিকে, ঢাকায় মার্কিন দূতাবাস থেকে তাদের সব কর্মীকে নিরাপদে থাকতে বলা হয়েছে। রাত সাড়ে ১১টার দিকে দূতাবাসের অফিসিয়াল টুইটার থেকে দেওয়া এক পোস্টে সবাইকে নিরাপদ অবস্থানে থাকার এবং এ সংক্রান্ত খবর পর্যবেক্ষণের আহ্বান জানানো হয়।

মতামত...