,

সর্বশেষ
bnr ad 250x70 1

গুলশান ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলা ঘৃণ্য কাজঃ প্রধানমন্ত্রী

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ রাজধানী গুলশান ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলা ঘৃণ্য কাজ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার ১৩ জুলাই চট্টগ্রাম ও সিলেট বিভাগের বিভিন্ন জেলার আইন-শৃঙ্খলা বাহিনীসহ নানা শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী এই কথা বলেন।

শেখ হাসিনা বলেন, যারা হামলা চালিয়েছে তারা শান্তির ধর্ম ইসলামকে বিশ্বের কাছে ছোট করেছে। তারাবীহ নামাজ ও ঈদের নামাজের সময় যারা হামলা চালিয়েছে তারা মুসলমান হতে পারেন না। তারা যা করেছে তা ঘৃণ্য। হামলাকারীরা দোজখে পুড়ে মরবে এটা নিশ্চিত।

তিনি বলেন, হামলাকারীরা দেশের নামকরা প্রতিষ্ঠানে পড়াশোনা করেছে। এরা উচ্চবিত্ত পরিবার থেকে এসেছে। কেন এমনটি ঘটছে তা আমাদের খুঁজে বের করতে হবে। এদেশে আমরা জঙ্গিবাদের স্থান হতে দেবো না। আমরা চাই বাংলাদেশ হবে শান্তিপূর্ণ দেশ।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে বাংলাদেশ উন্নয়নে কাজ করছে। বিদেশিরা এদেশে বিনিয়োগ করছে। আমরা যখন আলোর পথে যাত্রা শুরু করছি তখন বাংলাদেশকে অন্ধকারে নেয়ার চেষ্টা করা হচ্ছে। এ জঙ্গি-সন্ত্রাস মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। জঙ্গিবাদী কর্মকাণ্ডের বিরুদ্ধে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে রুখে দাঁড়াতে হবে। ধর্মীয় নেতৃবৃন্দ, অভিভাবক, প্রশাসন, জনপ্রতিনিধি, শিক্ষক, সমাজসেবক, ব্যবসায়ী, সাংবাদিকে থেকে শুরু হবে সবাইকে জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ করতে হবে।

তিনি বলেন, আমরা জঙ্গিবাদবিরোধী কমিটি নিয়ে সকলে একযোগে কাজ করব। কীভাবে জঙ্গি-সন্ত্রাসী কাজ করে তা খুঁজে বের করব। অভিভাবকদের বলব, নিজেদের সন্তানদের খোঁজ নেবেন, কীভাবে চলে, কোথায় যায়, কাদের সঙ্গে মেলামেশা করে সে বিষয়ে খোঁজখবর নেবেন। জঙ্গিবাদবিরোধী কমিটির সঙ্গে মিলে খোঁজ নেবেন সবদিকে। এলাকায় নতুন কেউ এলে কোথা থেকে এসেছে তা জানতে হবে। অবাঞ্চিত কাউকে দেখলে তার পরিচয় বের করবেন। দেশের মানুষের নির্বিঘ্ন জীবনযাপন ব্যাহত হবে তা গ্রহণযোগ্য হবে না।

 

মতামত...