,

সর্বশেষ
bnr ad 250x70 1

গুলশান ও শোলাকিয়ায় হামলায় ব্যবহৃত অস্ত্রের উৎসের সন্ধান মিলেছেঃআইজিপি

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ  গুলশানে হলি আর্টিজান বেকারি ও শোলাকিয়ায় ঈদের জামাতের পাশে হামলায় ব্যবহৃত অস্ত্রের উৎসের সন্ধান মিলেছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

আজ সোমবার সকালে রাজধানীর মিরপুরের পুলিশ স্টাফ কলেজে মাস্টার্স কোর্স চালুর উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের পুলিশপ্রধান এ কথা জানান।

শহীদুল হক বলেন, জঙ্গিবাদ প্রতিরোধে দুভাবে কাজ করা হচ্ছে। একটি প্রতিরোধমূলক আর অন্যটি জনসচেতনতামূলক ব্যবস্থা। এ ছাড়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে জঙ্গিবাদবিরোধী সচেতনতা বৃদ্ধির জন্য নানা কর্মসূচি পালন করা হচ্ছে। যারা তরুণদের বিপথগামী করছে এমন মূল হোতাদের দুয়েকজনের নামও পাওয়া গেছে বলে জানান আইজিপি।

আইজিপি বলেন, ‘জঙ্গি সংগঠন যারা চালাচ্ছে বাংলাদেশে, নিশ্চয়ই তাদের কেউ না কেউ, তাদের মধ্যেই (হামলা) করেছে। তাদের মধ্যে কিছু কিছু আমরা শনাক্ত করেছি। তাদের আমরা গ্রেপ্তারের চেষ্টা করছি। বিভিন্ন অস্ত্র, যেই ব্যক্তি বা যাদের মাধ্যমে এখানে আসছে, অনেকগুলি সোর্স আছে… আমরা দুই-একটা সোর্স শনাক্ত করেছি। এদের সঙ্গে জড়িত, তাদের আমরা গ্রেপ্তারও করেছি।’

গত ১ জুলাই ঢাকার গুলশানে জঙ্গি হামলায় ২২ জন ও ৭ জুলাই ঈদের দিন কিশোরগঞ্জে শোলাকিয়ায় জঙ্গিদের বোমা হামলায় দুই পুলিশ সদস্য নিহত, আট পুলিশ সদস্যসহ তিন পথচারী গুরু

 

মতামত...