,

সর্বশেষ
bnr ad 250x70 1

গুলশান ও শোলাকিয়ার ঘটনা তদন্তে বাংলাদেশে আসছে ভারতীয় এনএসজি ফোর্স

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ গুলশান ও শোলাকিয়ার ঘটনা তদন্তে বাংলাদেশে আসছে ভারতের অভ্যন্তরীণ নিরাপত্তা রক্ষায় নিয়োজিত সন্ত্রাসবিরোধী ফোর্স এনএসজি (ন্যাশনাল সিকিউরিটি গার্ড)।
টাইমস অব ইন্ডিয়ার খবরে একজন কর্মকর্তাকে উদ্ধৃত করে বলা হয়েছে, গুলশান ও শোলাকিয়ার হামলা তদন্তে এনএসজির একটি দলকে বাংলাদেশে পাঠাতে সম্মত হয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার। বাংলাদেশের পক্ষ থেকে এনএসজির তদন্তে সম্পৃক্ত হওয়ার অনুরোধ বিবেচনায় নেওয়ার পর ভারত তাদের ঢাকায় পাঠানোর সিদ্ধান্ত নেয়।

টাইমস অব ইন্ডিয়া বলছে, ঘটনার প্রাথমিক তদন্তের কাজেই বাংলাদেশে আসছেন তারা। এর আগেও তারা বন্ধুপ্রতীম দেশগুলোতে গেছেন ঘটনা তদন্ত করতে।

গুলশানে সংঘটিত হামলার স্পট খতিয়ে দেখবে তারা। সে সময় বাংলাদেশের কমান্ডো গার্ডরাও তাদের সঙ্গে থাকবেন। পরে তারা শোলাকিয়ায় গিয়ে সেখানকার ঘটনার তদন্ত করবেন। টাইমস অব ইন্ডিয়া বলছে, ঘটনার ‘বিশ্লেষণ ও পর্যালোচনা’ করতে সামনে বেশ কিছুদিন ঢাকায় থাকবেন তারা।

উল্লেখ্য, চলতি মাসের ১ তারিখে শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে গুলশানের হলি আর্টিজানে সন্ত্রাসীদের হামলা চালায় সন্ত্রাসীরা।  এতে দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। শনিবার সকালে রেস্টুরেন্টটিতে পরিচালিত কমান্ডো অভিযান শেষে আন্তবাহিনী জনসংযোগ বিভাগ আইএসপিআর-এর পক্ষ থেকে জানানো হয়, ‘অপারেশন থান্ডার বোল্ট’ এর সময় ২০টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। অভিযানে ছয় হামলাকারী নিহত হয়েছে বলেও দাবি করা হয়। অভিযানে নিহতদের মধ্যে ৯ জন ইতালীয় নাগরিক।

এদিকে বৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতরের দিন কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানের আধা কিলোমিটারের মধ্যে বোমা হামলা হয়। সবশেষ খবর অনুযায়ী এতে দুই পুলিশ সদস্য, একজন নারী এবং একজন হামলাকারী নিহত হন। আহত হন কমপক্ষে ১২জন।

  • টাইমস অব ইন্ডিয়া’র প্রতিবেদন।

মতামত...