,

সর্বশেষ
bnr ad 250x70 1

গুলশান-বনানীতে বিশেষ বাস-রিকশা চালু

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ রাজধানীর গুলশান, বনানী, নিকেতন ও বারিধারা আবাসিক এলাকায় চালু হয়েছে নতুন বাস ও রিকশা। বুধবার বিশেষ রঙের রিকশা ও শীতাতপ নিয়ন্ত্রিত বাস নামানো হয়েছে এসব এলাকায়।

aপাশাপাশি নিরাপত্তা প্রহরীও নিয়োগ করা হয়েছে। শীতাতপ বাস সার্ভিসের ভাড়া ১৫ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রাথমিকভাবে দুটি রুটে ১০টি এসি বাস ও ৫০০টি রিকশা নামানো হয়েছে।

 প্রাথমিক পর্যায়ে বাসের দুটি রুট ঠিক করা হয়েছে। প্রথমটি গুলশান পুলিশ প্লাজা কনকর্ড থেকে গুলশান ১ ও দুই নম্বর গোলচত্বর হয়ে বনানী পর্যন্ত। দ্বিতীয় রুট গুলশান নতুনবাজার থেকে শুরু হয়ে ২ নম্বর গোলচত্বর হয়ে বনানী পর্যন্ত। প্রতি ১০ মিনিট অন্তর এসি বাস চলছে এই দুটি রুটে।

aএ এলাকার চারটি সোসাইটির এলাকাতেও এখন থেকে চলছে দুই ধরনের নতুন রিকশা। প্রাথমিকভাবে গুলশানে ২০০, বনানীতে ২০০ এবং বারিধারা ও নিকেতনে ৫০টি করে রিকশা নামানো হয়েছে। এসব রিকশা চলাচলের বিষয়ে বেশ কিছু নিয়মও ঠিক করে দেয়া হয়েছে।

 গত ১ জুলাই গুলশানে জঙ্গি হামলার পর এ এলাকা দিয়ে চলাচলকারী সব রুটের গণপরিবহন বন্ধ করে দেয় প্রশাসন। সীমিত করা হয় রিকশা চলাচলও। এতে বিপাকে পড়তে হয় সাধারণ মানুষকে। জনসাধারণের চলাচলের সুবিধার্থে এবং নিরাপত্তা জোরদার করতে বিশেষ রিকশা ও বাস সেবা চালুর সিদ্ধান্ত নেয় সরকার।

মতামত...